২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Ed Raid: ফের টপ গিয়ারে ইডি, পুর নিয়োগ দুর্নীতির তদন্তে তৃণমূলের ৩ হেভিওয়েটের বাড়িতে ইডি হানা
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-12 10:15:25   Share:   

সন্দেশখালিকাণ্ডের এক সপ্তাহ কাটতে না কাটতেই আবারও রাজ্য়জুড়ে তৎপর ইডি।  সন্দেশখালি এবং বনগাঁর ঘটনার পর এবার সর্তক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পুর দুর্নীতির তদন্তে শুক্রবার সাত সকালে একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছে ইডি। এদিন ভোরে  দমকলমন্ত্রী সুজিত বসুর লেকটাউন শ্রীভূমি এলাকার বাড়িতে ইডির হানার পাশাপাশি রাজ্যের বিধায়ক তাপস রায় ও উত্তর দমদম পুরসভার প্রাক্তন পুরপ্রধান সুবোধ চক্রবর্তী বাড়িতেও হানা দেন ইডি আধিকারিকেরা। 

ইডি সূত্রে খবর, পুরনিয়োগ দুর্নীতির তদন্ত করতে গিয়ে যোগসূত্র পাওয়া গিয়েছে তাপস রায়ের। বরানগর পুরসভায় নিয়োগ দুর্নীতিতে যোগসূত্র রয়েছে তাঁর। পুর নিয়োগ দুর্নীতি তদন্তে একাধিকবার বরানগর পুরসভায় অভিযান চালিয়েছে ইডি। সিজিও কমপ্লেক্সে ডেকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে বরানগর পুরসভার চেয়ারম্যান অপর্ণা মৌলিককে।

এছাড়া পুরসভার একাধিক কর্মীকে জিজ্ঞাসাবাদ এবং বাজেয়াপ্ত হওয়া নথি খতিয়ে দেখে তাপস রায়ের যোগসূত্র পেয়েছেন ইডি আধিকারিকরা। সেই যোগসূত্র ধরেই তাপস রায়ের বাড়িতেও চলছে তল্লাশি। একইসঙ্গে তাপস রায়কে জিজ্ঞাসাবাদের করছেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে আরও খবর, প্রথমে তাপস রায়কে একটি নিয়োগ সংক্রান্ত নথি দেখানো হয়েছে। যে নথিতে বরানগর পুর নিয়োগ দুর্নীতিতে তাঁর যোগসূত্র রয়েছে। সেই নথি দেখেই তাঁকে জিজ্ঞাসাবাদে এবং তল্লাশির কাজ চলছে বলে ইডি সূত্রে খবর।


Follow us on :