১৯ এপ্রিল, ২০২৪

ED: বর্ষবরণের আগে ফের তৎপর ইডি! নিয়োগ দুর্নীতিকাণ্ডে শহরজুড়ে চলছে তল্লাশি অভিযান
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-28 11:23:56   Share:   

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের তৎপর ইডি। আজ অর্থাৎ বৃহস্পতিবার সকাল হতেই শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সূত্রে জানা গিয়েছে, দুর্নীতিকাণ্ডে এবারে ইডির স্ক্যানারে রয়েছেন একাধিক চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, ব্যবসায়ী ও হিসেবরক্ষকরা। আরও জানা গিয়েছে, একাধিক দলে বিভক্ত হয়ে কলকাতার অন্তত ৫টি জায়গায় হানা দিয়েছেন তদন্তকারীরা। সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরাও। জানা যাচ্ছে, এদিন রাজেশ দোশী নামে এক চার্টার্ড অ্যাকাউন্টের বড়বাজারের অফিসে হানা দিয়েছেন ইডি কর্তারা। এছাড়াও ইডির স্ক্যানারে রয়েছেন একাধিক ব্যবসায়ী।

ইডি সূত্রে খবর, বড়বাজারে চার্টার্ড অ্যাকাউন্টেন্ট রাজেশ দোশীর অফিসে হানা দেন ইডি আধিকারিকরা। জানা গিয়েছে, মোট পাঁচটি সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন তিনি। আর প্রত্যেকটি অফিসের ঠিকানা একই, ৭৭ এনএস রোড। এছাড়াও এদিন বাইপাসের ধারে বেঙ্গল কেমিক্যাল-এর কাছে দুটি ফ্ল্যাটে ইডি তল্লাশি চলছে। এরপর মানিকতলা রোডে অবস্থিত মনিকলা আবাসনে পৌঁছেছেন গোয়েন্দা আধিকারিকরা। সুবোধ সাচার এবং অশোক সাধুকা নামে দুই ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছেন তাঁরা। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতেই তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আবার আলিপুর পার্ক রোডের বেলেয়ার সাউথ সিটি বহুতল আবাসনের চার তলায় আজ সকাল থেকে ইডি তল্লাশি চলছে। জিসি অ্যাভিনিউতে পি ডি রন্ধার অ্যান্ড কোম্পানি অফিসে নিয়োগ দুর্নীতি মামলায় তল্লাশি চালাচ্ছে ইডি।

ইডি সূত্রে খবর, শুধুমাত্র নিয়োগ দুর্নীতি নয়, গরু পাচার, কয়লা পাচার সহ একাধিক দুর্নীতির টাকা এই সমস্ত চাটার্ড অ্যাকাউন্টেন্ট ও ব্যবসায়ীদের মাধ্যমে কালো টাকাকে সাদা করার যে প্রচেষ্টা করা হয়েছে, সেই কারণেই আজ ইডির পক্ষ থেকে একাধিক হিসেবরক্ষক, চার্টার্ড অ্যাকাউন্টেন্টের বাড়িতে চলছে তল্লাশি অভিযান। হাওড়ায় এক চার্টার্ড অ্যাকাউন্টেন্টের বাড়িতে তল্লাশি অভিযান চালানোর পর ইডির কর্তারা জানতে পারেন, কালো টাকাকে সাদা করতেই একাধিক ব্যবসায়ীকে দিয়ে বিভিন্ন ব্যবসায় টাকা বিনিয়োগ করা হয়েছে। কালো টাকা কোন কোন ব্যবসার মাধ্যমে কোন কোন ব্যবসায় বিনিয়োগ করা হয়েছে তারই খোঁজ চালাচ্ছেন ইডির আধিকারিকরা।


Follow us on :