০২ মার্চ, ২০২৪

Governor: 'তদন্তকারী আধিকারিকরা ব্রেভ হার্ট', আক্রান্ত ইডি অফিসারদের হাসপাতালে দেখতে এসে বললেন রাজ্যপাল বোস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-05 20:11:50   Share:   

শুক্রবার সন্দেশখালিতে যে ঘটনা ঘটে, তা নিয়ে উত্তপ্ত রাজ্য-রাজনীতি। রেশন বণ্টন দুর্নীতির মামলায় শাসকদলের নেতা তথা জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ নেতা শেখ শাহজাহানের বাড়িতে হানা দিতেই গ্রামবাসীরা ইডি আধিকারিকদের ওপর চড়াও হয়। তিনজন আধিকারিকের মাথা ফাটিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। ফলে তাঁদের সঙ্গে সঙ্গে সল্টলেকের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এবারে সেখানেই দেখা করতে এলেন, রাজ্যপাল সিভি আনন্দ বোস।

জানা গিয়েছে, রাজকুমার রাম নামে এক ইডি আধিকারিক গুরুতরভাবে জখম হয়েছেন।  ফলে আরও কয়েক দিন সল্টলেকের হাসপাতালে রাখা হতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে। তাঁকে এখন এইচডিইউতে ভর্তি রাখা হয়েছে। চিকিৎসকেরা পর্যবেক্ষণে রাখতে চান তাঁকে। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। শুক্রবার সন্দেশখালিতে অভিযানে গিয়ে সব থেকে বেশি আঘাত লেগেছে রাজকুমারের। আক্রান্ত বাকি দুই ইডি আধিকারিকও ওই বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার সন্ধ্যায় হাসপাতালে তাঁদের দেখতেই এসেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এর পর হাসপাতাল থেকে বেরিয়েই এদিনের ঘটনায় কড়া ভাষায় প্রতিক্রিয়া জানালেন রাজ্যপাল বোস। তিনি এদিন সংবাদমাধ্যমের সামনে এসে বলেন, 'এটা আমাদের প্রত্যেকের জন্য লজ্জার। যা হয়েছে, তাতে গণতন্ত্রকে চ্যালেঞ্জ করা হয়েছে। বাংলা আক্রান্ত হয়েছে। গণতন্ত্র আক্রান্ত হয়েছে। কোনও মূল্যেই এটিকে বরদাস্ত করা যায় না। এই পচন আমরা থামাবই। দেশের সংবিধান আছে। আইন ব্যবস্থা আছে। এই ধরনের ঘটনা যাতে বাংলায় না চলে, তা নিশ্চিত করতে আমরা সবরকম পদক্ষেপ করব।' এর পর তদন্তকারী আধিকারিকদের 'ব্রেভ হার্ট' বলে উল্লেখ করে বলেন, 'তাঁরা আইন-শৃঙ্খলার জন্য সবকিছু ত্যাগ করতে প্রস্তুত। আমরা তাঁদের কাছে ঋণী। বাংলার মানুষকে বাঁচানোর জন্য, গণতন্ত্রকে বাঁচানোর জন্য, তাঁরা যে ত্যাগ করছেন, তা মনে থাকবে।'


Follow us on :