১১ মে, ২০২৪

ED: 'তাপস মণ্ডলকে ঘুষ দিইনি তাই আমার এই হাল', গ্রেফতারির পর বিস্ফোরক তৃণমূল যুবনেতা কুন্তল
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-21 12:05:17   Share:   

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে এবার ইডির হাতে গ্রেফতার যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ (TMC Leader Kuntal Ghosh)। গত ২৪ ঘণ্টা তাঁর নিউ টাউনের ফ্ল্যাটে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। এরপর তদন্তে অসহযোগিতার অভিযোগে শনিবার তাঁকে গ্রেফতার করা হয়েছে, এমনটাই ইডি সূত্রে খবর। তল্লাশিতে বিএড কলেজের (B.ED College) বেশ কিছু নথি, জমির দলিল, আয়-ব্যায়ের হিসেব সংক্রান্ত নথি উদ্ধার হয়েছে। 

পাশাপাশি শিক্ষা দফতরের বেশ কিছু নথিও উদ্ধার হয়েছে। যদিও এদিন গ্রেফতারির পর কুন্তল সংবাদ মাধ্যমকে জানান, 'এটা তাপস মণ্ডলের ষড়যন্ত্র। আমার থেকে ৫০ লক্ষ টাকা চেয়েছিল, আমি দিইনি। ঘুষ দিইনি বলে আমার এই হাল।'

জানা গিয়েছে, কুন্তল চাকরি দেওয়ার জন্য চাকরিপ্রার্থীদের থেকে টাকা নিয়ে রিসিভ দিতেন। হাতে লেখা রিসিভ, সেই রিসিভ দেখিয়ে ইডি আধিকারিকরা কুন্তলকে জিজ্ঞাসাবাদ করেন। কিন্তু সদুত্তর দিতে না পারায় তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। কুন্তল ঘোষকে মেডিক্যাল পরীক্ষার পর ব্যাঙ্কশাল আদালতে তোলা হতে পারে। ইডি সূত্রে খবর এযাবৎকাল তদন্তে জানা গিয়েছে, কুন্তলের হয়ে চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলার জন্য একটা টিম কাজ করতো। যারা কুন্তলের সহযোগী। রাজ্যজুড়েই সেই র‍্যাকেট টাকা তোলার কাজ করেছে। এমনকি অ্যাকাউন্টে টাকা নেওয়া হয়েছে। যারা চাকরিপ্রার্থীদের থেকে টাকা তুলে দিতেন তাদের কমিশন দিতেন কুন্তল। 

বিধান নগর মেডিক্যাল কলেজে কুন্তলকে মেডিক্যাল চেকআপের জন্য নিয়ে যাওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় তৃণমূলের এই যুব নেতাকে আয়ের উৎস নিয়ে প্রশ্ন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কোনও সদুত্তর দিতে পারেনি তৃণমূল যুবনেতা।


Follow us on :