১২ মে, ২০২৪

Partha: 'প্রভাবশালী পার্থ, হাতে আঙটি পরে জেলে ঘোরেন', কোর্টকে ইডির নালিশ
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-19 20:36:33   Share:   

পার্থ চট্টোপাধ্যায় এতটাই প্রভাবশালী যে জেল কোড ভেঙে হাতে আঙটি পরে থাকেন। এভাবেই বুধবার প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামিন মামলায় আদালতে সওয়াল করে ইডি। যদিও পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, শারীরিক কারণেই তিনি সেই আঙটি পরে থাকেন। এদিন ইডির সওয়ালের পর বিচারক প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হাত তুলতে বলেন। সেই মোতাবেক বিচারককে হাত তুলে দেখান পার্থবাবু। যদিও পরে সেই আঙটি খুলেও রাখেন তৃণমূল বিধায়ক।

এদিকে, এই আঙটি-কাণ্ডে প্রেসিডেন্সি জেলের সুপারকে ২৬ এপ্রিল আদালতে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে আদালত। তাঁকে এই বিষয়ে লিখিত জবাব দিতেও বলেছেন বিচারক। পাশাপাশি এদিন পার্থ এবং অর্পিতার জামিন আবেদন খারিজ করে ১৯ জুন পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়ে আদালত। বুধবার ভার্চুয়াল শুনানিতে হাজির করানো হয়েছিল রাজ্য রাজনীতির চর্চিত চরিত্র অপাকে।

তবে প্রাক্তন শিক্ষামন্ত্রীর হাতে আঙটি-কাণ্ডে জেল সুপারের গাফিলতি রয়েছে বলে মনে করছেন প্রাক্তন পুলিস কর্তাদের একাংশ। কোন বন্দি কী সঙ্গে করে নিয়ে জেলে ঢুকবেন তা খতিয়ে দেখার দায়িত্ব জেল সুপারের। এক্ষেত্রে পার্থ চট্টোপাধ্যায় হাতে আঙটি পরে জেলে ঘুরলে কিছুটা দায় বর্তাবে জেল সুপারের, এমনটাই সূত্রের খবর। জানা গিয়েছে, জেলে কোনও অলঙ্কার পরে থাকা বা ঘোরা জেল কোডের পরিপন্থী।


Follow us on :