১৯ এপ্রিল, ২০২৪

Recruitment Scam: শারীরিক অসুস্থতার দোহাই দিয়ে হাজিরা এড়ালেন পার্থ ঘনিষ্ঠ কাউন্সিলর পার্থ সরকার!
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-20 15:19:02   Share:   

নিয়োগ দুর্নীতি মামলায় এবার ইডির তলব ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পার্থ সরকার ওরফে ভজাকে। তিনি শিক্ষা নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়ের অতি ঘনিষ্ঠ। এর আগে তাঁর বাড়িতে সিবিআই তল্লাশি চালালেও সম্ভব হয়নি যোগাযোগ। এবার সিজিও কমপ্লেক্সে পার্থ সরকারকে তলব ইডির। আজ, বুধবারই বেলা সাড়ে ১১টা নাগাদ তাঁকে ইডির দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু শরীরিক অসুস্থতার দোহাই দিয়ে হাজিরা এড়ালেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ কাউন্সিলর পার্থ সরকার।

নিয়োগ দুর্নীতি মামলা শেষ করার সময় যতই এগিয়ে আসছে তদন্তে খুঁটিনাটি জানতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তৎপরতা বাড়ছে। বেরিয়ে আসছে নতুন মুখ। এর আগেও ধৃত পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ ১০১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের পাটুলির বাড়িতে পৌঁছেছিল সিবিআই। এবার যাঁর ডাক পড়েছে তাঁর বাড়িতেও এর আগে এসেছিল সিবিআই। তবে যোগাযোগ করা সম্ভব হয়নি ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পার্থ সরকারের সঙ্গে। যদিও তল্লাশি চালিয়ে তাঁর বাড়ি থেকে সিবিআই উদ্ধার করেছিল কিছু নথি।

সূত্রের খবর, এবার সিজিও কমপ্লেক্সে ইডির তরফে ডেকে পাঠানো হল পার্থ সরকারকে। নিয়ে আসতে বলা হয়েছে বেশ কিছু তথ্য, নথিও। প্রথমে বাড়ি তল্লাশি, তার বেশ কিছু সময় পর খোদ কাউন্সিলরকে তলব ইডির। সুজয় কৃষ্ণ ভদ্র সহ বেশ কিছু ধাপ পেরিয়ে পৌঁছতে হত তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে। তাঁর গ্রেফতারির পরে অঘোষিত বিধায়ক হিসেবে বেহালা পশ্চিম চত্বরে দেখা গিয়েছে এই পার্থ সরকারকেই। কিন্তু এদিন তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হলেও এড়িয়ে যান। তাঁর তরফ থেকে ৫দিনের সময় চাওয়া হয়েছে। একই সঙ্গে বেশ কিছু নথি তিনি ইডি দফতরে পাঠিয়েছে ও বেশ কিছু নথি জোগাড় করতে সময় লাগবে বলে ইডির আধিকারিকদের জানিয়েছেন পার্থ সরকার। এখন দেখার, সেসব নথি থেকে কী কী তথ্য খুঁজে পায় ইডি।


Follow us on :