২৬ ফেব্রুয়ারী, ২০২৪

ED: সন্দেশখালি-বনগাঁকাণ্ডের পর শহরে ইডির প্রধান ডিরেক্টর, তদন্তকারী আধিকারিকদের সঙ্গে আজই বৈঠক
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-09 12:17:12   Share:   

সন্দেশখালি, বনগাঁকাণ্ডের পর এবারে কলকাতায় এলেন ইডির প্রধান ডিরেক্টর রাহুল নবীন। সন্দেশখালির ঘটনা নিয়ে আজই বৈঠকে বসতে চলেছেন ইডির আধিকারিকরা। ফলে গতকাল অর্থাৎ সোমবার রাতেই ইডির প্রধান ডিরেক্টর রাহুল নবীন কলকাতায় এসেছেন এই বিশেষ বৈঠকের জন্য। সকাল থেকেই ইডির সদর দফতরে আসতে শুরু করেছেন আধিকারিকেরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ ইডি ডিরেক্টর সিজিও কমপ্লেক্সে পৌঁছেছেন। এই বৈঠকে যোগ দিতে সিজিও কমপ্লেক্সে এসেছেন ইনকাম ট্যাক্স-এর এক শীর্ষ আধিকারিক ও সিআইএসঅফ-এর আইজি।

রেশন বণ্টন দুর্নীতির তদন্ত করতে এসে সন্দেশখালিতে হেনস্থার শিকার হতে হয় ইডি আধিকারিকদের। সেই বিষয়ে বিশদ জানিয়ে মঙ্গলবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) ডিরেক্টর রাহুল নবীনের হাতে একটি রিপোর্ট তুলে দেবেন তদন্তকারী আধিকারিকরা। এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। ইডির প্ৰধান ডিরেক্টর রাহুল নবীনের সঙ্গে কিছুক্ষণের মধ্যে বৈঠক শুরু হবে। বৈঠকে দিল্লির উচ্চ পদস্থ আধিকারিকরা থাকবেন। ডেপুটি ডিরেক্টর, অ্যাসিস্টেন্ট ডিরেক্টর, অ্যাডিশনাল ডিরেক্টর, জয়েন ডিরেক্টররাও থাকবেন এই বৈঠকে। আবার কলকাতা জোনের দায়িত্বপ্রাপ্ত অফিসার সহ রেশন বন্টন দুর্নীতির ইনভেস্টিগেশন অফিসারও উপস্থিত থাকবেন। আবার সিআরপিএফ-এর আধিকারিকদের সঙ্গেও বৈঠক হবে ইডির প্রধান ডিরেক্টরের।

সন্দেশখালি ঘটনার চারদিন অতিক্রান্ত হয়ে গেলেও কেন এখনও তৃণমূল নেতা শেখ শাহজাহান গ্রেফতার নয়? কোথায় গাফিলতি পুলিসের? কতটা তৎপর এবং সচেতন হয়ে কাজ করতে হবে কেন্দ্রীয় এজেন্সিকে, এই বিষয়েই আজ বৈঠক হবে। এখন এটাই দেখার যে, ইডি আধিকারিকদের সঙ্গে ইডি ডিরেক্টরের বৈঠকের পর সন্দেশখালি কাণ্ড কোনদিকে মোড় নেয়।


Follow us on :