০৫ মার্চ, ২০২৪

CRPF: সন্দেশখালির ঘটনার জের! জওয়ানদের মাথায় হেলমেট, বডি প্রোটেক্টর পড়তে বলল CRPF
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-08 14:04:57   Share:   

শুক্রবার সকালে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিকরা। গ্রামবাসীরা তাঁদের ঘিরে ধরে মারধর করেন। জখম হন তিন ইডি আধিকারিক। এমনকি হামলার মুখে পড়তে হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। সন্দেশখালির এই ঘটনার জেরে সিআরপিএফের নিরাপত্তায় কড়া পদক্ষেপ করা হল। অভিযানের ক্ষেত্রে মাথায় হেলমেট, হাতে লাঠি, বডি প্রোটেক্টর রাখতে হবে জওয়ানদের।

তৃণমূলের বেতাজ বাদশা শাহজাহান শেখের অনুগামীরা এই হামলা চালায়। ঘটনায় রক্তাক্ত হন ইডি আধিকারিকরা। প্রাণ ভয়ে এলাকা ছেড়ে বেরিয়ে যান কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। ভেঙে দেওয়া হয় বাহিনীর একের পর এক গাড়ি। এই ঘটনার পরেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় বাহিনী। বিশেষ করে জওয়ানদের নিরাপত্তা নিয়ে নড়েচড়ে বসেছেন শীর্ষ আধিকারিকরা। আর এরপরেই কড়া বার্তা দেওয়া হয়েছে। যেখানে প্রত্যেক জওয়ানকে মাথায় হেলমেট, হাতে লাঠি, বডি প্রোটেক্টর রাখার কথা বলা হয়েছে। বিশেষ করে এমন ধরনের কোনও অভিযানে সামিল হলে এই ব্যবস্থা জওয়ানদের অবশ্যই সঙ্গে রাখতে হবে বলেও জানানো হয়েছে।

এই নির্দেশের পরই দেখা যায় সিআরপিএফ জওয়ানদের বাড়তি সতর্কতা। সোমবার রেশনবণ্টন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া শঙ্কর আঢ্যকে নিয়ে যাওয়া হয় মেডিক্যাল পরীক্ষার জন্য। সেকারণে সকাল থেকেই মোতায়ন রয়েছে অতিরিক্ত সিআরপিএফ। জওয়ানদের সকলকে হেলমেট, লাঠি, ঢাল সব কিছু নিয়ে প্রস্তুত থাকতে দেখা যায়।


Follow us on :