০৫ মার্চ, ২০২৪

Kolkata: ঘন কুয়াশার জের, দমদম বিমানবন্দরে বাতিল একাধিক ফ্লাইট, বিঘ্ন পরিষেবা
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-15 13:04:25   Share:   

সংক্রান্তির সকাল থেকে মেঘাচ্ছন্ন আকাশ। চারিদিক কুয়াশায় ঢেকেছে। বেলা বাড়লেও ঘন কুয়াশার আস্তরণে ঢেকে রয়েছে কলকাতার অধিকাংশ এলাকা। যার জেরে সোমবার ভোর রাত থেকে কলকাতা  বিমানবন্দরে বিমান পরিষেবা ব্যাহত হয়। একাধিক বিমান ওঠানামায় দেরি করছে। এদিন রাত আড়াইটা নাগাদ দৃশ্যমানতা ২৫ মিটারে নেমে আসে। এরপর ভোর সাড়ে পাঁচটা নাগাদ দৃশ্যমান্যতা বেড়ে ১৫০ মিটার হয়। এর ফলে কলকাতা বিমানবন্দরে একাধিক বিমান ওঠা নামায় বিলম্ব হচ্ছে। স্বাভাবিকভাবেই বিপাকে পড়েছেন যাত্রীরা। যদিও সকাল আটটা নাগাদ দৃশ্যমানতা বেড়ে ৩০০ মিটার হয়েছে। বেলা বাড়তেই ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিকের দিকে এগোচ্ছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এই সপ্তাহের মাঝামাঝি সময়ে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। একটা ছোট্ট স্পেলেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত জানুয়ারি মাসের ১৮ এবং ১৯ তারিখ, এই দু'দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে রাজ্যে। বিশেষ করে উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিং এবং কালিম্পং-এর উচু জায়গায় বরফ পড়তে পারে।

তবে হাওয়া অফিস জানিয়েছে, সকালের দিকে কুয়াশা থাকলেও বেলায় পরিষ্কার আকাশ। রাতের তাপমাত্রা এদিনও কমতে পারে বলে দাবি করা হচ্ছে।


Follow us on :