২৬ এপ্রিল, ২০২৪

Dengue: বরাহনগরে ডেঙ্গির বলি এক বৃদ্ধা, পুর উদাসীনতাকে কাঠগড়ায় তুলছেন স্থানীয়রা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-20 13:54:15   Share:   

ফের শহরে ডেঙ্গিতে (Dengue) মৃত্যু (Death)। এবার বরাহনগরের (Baranagar) পুর এলাকায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল বছর ৬৪-র বৃদ্ধার (Old Woman)। একের পর এক ডেঙ্গি আক্রান্তের মৃত্যুতে চিন্তায় প্রশাসন। বরাহনগর পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের এ কে মুখার্জি রোডের বাসিন্দা ডোনা মুখোপাধ্যায়। কয়েকদিন ধরেই জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। বুধবার রাতে তাঁর মৃত্যু হয়। মৃত্যু শংসাপত্রে ডেঙ্গি আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করা হয়।

এলাকাবাসীর দাবি, এলাকা ঠিকমতো পরিষ্কার হয় না। মাঝেমধ্যে পরিষ্কার করতে আসেন পুরকর্মীরা। এলাকায় অনেকেই ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। এলাকায় যে জঞ্জাল রয়েছে সেটাও পরিষ্কার হয় না বলে জানালেন এলাকাবাসী এবং এক ডেঙ্গি আক্রান্ত। ডোনা মুখোপাধ্যায়ের মৃত্যুর পর অঞ্চলে শুরু মাইকিং। পুরসভার উদ্যোগে মাইকিং করে অঞ্চলের মানুষকে ডেঙ্গি সম্পর্কে সচেতন করলেন পুর কর্মীরা। এরপরেই মৃত ডোনা মুখোপাধ্যায়ের পরিবারের সঙ্গে দেখা করতে বাড়িতে যান পুরসভার উপ পুরপ্রধান দিলীপনারায়ণ বসু এবং পুরসভার মেডিকেল অফিসার সহ স্থানীয় পুর প্রতিনিধি।

পরিবারের সঙ্গে কথা বলে চিকিৎসক জয়দীপ মজুমদার জানালেন, ডোনা মুখার্জি তাঁর শারীরিক অন্যান্য সমস্যাও ছিল। পাশাপাশি ডেঙ্গি সম্পর্কে অঞ্চলের মানুষজনকে সচেতন থাকার বার্তা দিলেন চিকিৎসক জয়দীপ মজুমদার।


Follow us on :