ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Dengue-is-soncerning-position-in-bengal-ahead-of-Puja
Dengue: 'কলকাতায় ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগের', জানালেন মেয়র, বিধাননগরে পুর উদাসীনতার অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-24 20:31:33


ডেঙ্গি (Dengue) পরিস্থিতি উদ্বেগজনক। মানুষকে সচেতন করার চেষ্টা চলছে। শনিবার জানান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তাঁর মন্তব্য, 'দু'বছর ডেঙ্গি ছিল না। আমরা কলকাতা পুরসভা (KMC) এবং রাজ্যের তরফে সচেতনতা প্রচার চলছে। মানুষ যাতে বাড়ির ছাদ এবং আশপাশে দিনে অন্তত একবার গিয়ে দেখেন কোনও জল জমে কিনা। সামনে পুজো প্যান্ডেলগুলোকেও ডেঙ্গি বিরোধী প্রচারের কাজে ব্যবহার করা হবে।' এদিকে, পুরসভার (KMC) ৭৯ নম্বর ওয়ার্ড ডেঙ্গির কবলে। 

অগাস্টে মৃত্যু হয়েছে ১৩ বছরের এক কিশোরের। এই মাসে ওই ওয়ার্ডে আক্রান্ত প্রায় চার জন। তাও এলাকায় জঞ্জাল ভর্তি, পরিষ্কার হয় না নর্দমা। ইতিউতি জমে রয়েছে জল। এমনটাই অভিযোগ স্থানীয়দের। আতঙ্কে রয়েছেন তাঁরা এমনটাই খবর। অপরদিকে, পুজো উদ্বোধনে বিধাননগর আসেন মুখ্যমন্ত্রী। রাস্তায় পরে থাকা জঞ্জাল দেখে রীতিমতো ক্ষোভপ্রকাশ করেন তিনি। মুখ্যমন্ত্রীর ক্ষোভপ্রকাশের পরও চিত্র বদলায়নি বিধাননগরে। সল্টলেকের ইন্দিরা ভবনের ঠিক পিছনের রাস্তা আবর্জনায় ঢেকে গিয়েছে। বন্ধ হয়ে গিয়েছে রাস্তা, পথচলতি মানুষকে পড়তে হচ্ছে বিপাকে। গাড়ি ঘুরিয়ে অন্য পথ ধরতে বাধ্য হচ্ছেন গাড়ির চালকরা।

একদিকে আবর্জনার স্তুপ অন্যদিকে বেড়ে চলেছে ডেঙ্গির উপদ্রব। বিশেষ নজর দিতে বলা হয়েছে স্বাস্থ দফতর থেকে। বিধাননগর পড়ে বহু খালি জমি ও গোটা বিধাননগরজুড়ে রাস্তার ধারে ডাস্টবিন। সেই সমস্ত ডাস্টবিন পরিষ্কার করা হয় না তা দেখলেই বোঝা যায়। একই সঙ্গে খালি ডাস্টবিনগুলিতে জমছে বর্ষার জল, সেখান থেকেও বাড়তে পারে মশার উপদ্রব। মনে করা হচ্ছে, এই সমস্ত ডাস্টবিনগুলির জমা জলে ডিম পারতে পারে ডেঙ্গির মশা। একদিকে জঞ্জালের স্তুপ, অন্যদিকে ফাঁকা জমি ও  খালি ডাস্টবিন ডেকে আনছে বিপদ। নজর নেই বিধাননগর পুরনিগমের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন