ব্রেকিং নিউজ
Dengue-becomes-subject-of-concern-ahead-in-DurgaPuja-in-Bengal
Dengu: পুজোর আগে উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি, নতুন আক্রান্ত প্রায় হাজার ছুঁইছুঁই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-21 12:07:24


রাজ্যে ফের বাড়লো ডেঙ্গি (dengue) আক্রান্তের সংখ্যা। নতুন করে আক্রান্ত ৯৬৫ জন। রাজ্যের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, ৬০৪ জন রোগী এখনও সরকারি হাসপাতালে (hospital) চিকিৎসাধীন রয়েছেন। যেভাবে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে স্বাস্থ্য দফতরের পর্যবেক্ষণ, উত্তর ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা, সল্টলেক (saltlake), দক্ষিণ দমদম (South Dumdum), টিটাগরের বিস্তীর্ণ এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যাও বেশি।

এছাড়াও উত্তর ২৪ পরগনার কিছু গ্রামীণ এলাকা, যেমন দেগঙ্গা, বারাসাত ব্লক ১, স্বরূপনগর এই সমস্ত এলাকাতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের তরফ থেকে এই সমস্ত বিস্তীর্ণ এলাকাতে নজরদারির কথা বলা হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করতে এই এলাকার যারা স্বাস্থ্যকর্তারা রয়েছেন, তাদের সঙ্গে বৈঠক করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী এবং শিক্ষা স্বাস্থ্য অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্য।

এদিকে, ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য প্রশাসনকে নির্দেশ দিয়েছে ডেঙ্গি রোধে ব্যবস্থা নিতে। সেই মোতাবেক নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের তরফে পুরসভাগুলিকে ডেঙ্গি রোধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। কিন্তু ঢিলেঢালা মনোভাব দেখা যাচ্ছে দক্ষিণ দমদম পুর এলাকায়।

ইতিমধ্যেই এই পুর এলাকায় ৭১ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। পুর অঞ্চলের একাধিক ওয়ার্ডে ক্রমশ বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। পুরসভার ১৭ নং ওয়ার্ডে একই বাড়িতে আক্রান্ত তৃতীয় শ্রেণীর পড়ুয়া থেকে বাড়ির গৃহবধূ। তাঁদের অবস্থা এতটাই সঙ্গীন হয়ে পড়ে যে হাসপাতালে পর্যন্ত ভর্তি করতে হয়। এখন কিছুটা সুস্থ হয়ে তাঁরা বাড়িতে আসলেও অনেকটা দুর্বল হয়ে পড়েছেন, এমনটাই জানালেন ডেঙ্গি আক্রান্ত মহিলা থেকে শিশুর মা। তাঁদের বাড়ির পিছনে একটি ডোবা রয়েছে, সেই অপরিষ্কার জলাশয় থেকেই মশার উৎপাত, এমনটাই ক্ষোভ তাঁদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন