২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Kabir Suman: গুরুতর অসুস্থ কবীর সুমন, ভর্তি হাসপাতালে, কেমন আছেন?
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-29 18:28:59   Share:   

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে 'গানওয়ালা' কবীর সুমন। তীব্র শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। সোমবার দুপুর তিনটে নাগাদ তাঁকে ভর্তি করা হয় মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ইউনিটে। হাসপাতাল সূত্রে খবর, হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন তিনি। শিল্পীর চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবেন তিনি।

কবীর সুমন সজাগ রয়েছেন। আপাতত অক্সিজেন সাপোর্টে রয়েছেন। ৪ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তার মধ্যে একজন জেনারেল মেডিসিন, ক্রিটিকাল কেয়ার স্পেশালিস্ট, পালমনোলজিস্ট বা চেস্ট মেডিসিন বিশেষজ্ঞ এবং একজন কার্ডিওলজিস্ট বা হৃদরোগ বিশেষজ্ঞ রয়েছেন।

এর আগে, ২০২১ সালের জুন মাসেও একবার শ্বাসকষ্ট নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই বিশিষ্ট গায়ক-সঙ্গীতকার। সেবার ভোর রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেবার অক্সিজেন সাপোর্টে রাখতে হয় তাঁকে। জানা গিয়েছে, ৭২ বছরের এই প্রবীণ সংগীত শিল্পীর গলায় প্রবল ব্যাথা ছিল, কথা বলতেও কষ্ট ছিল তাঁর। র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল কবীর সুমনের। সেই টেস্ট রিপোর্ট নেগেটিভ এলেও তাঁর আরটি পিসিআর টেস্ট করা হয়।স দিন বিকেলেই অসুস্থ সঙ্গীতশিল্পীকে দেখতে এসএসকেএমে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


Follow us on :