২৬ এপ্রিল, ২০২৪

Anubrata: গরু পাচারের টাকা অনুব্রতর মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে? সিবিআই স্ক্যানারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-16 10:20:50   Share:   

গরু পাচার কাণ্ডে সিবিআই জালে অনুব্রত মণ্ডল। ইতিমধ্যেই সিবিআই আধিকারিকদের হাতে উঠে এসেছে বেশ কিছু নয়া তথ্য। সিবিআই সূত্রে খবর, গরুপাচার কাণ্ডে যে টাকা আসত তার লাভের একাংশ যেত বীরভূমের প্রভাবশালী ব্যক্তিদের কাছে। এই টাকা দুভাবে দেওয়া হত। লোনের মাধ্যমে এবং নগদ টাকা হিসেবে। বেআইনি গরু পাচারের এই টাকা এনামুল এবং তার সহযোগীরা লোন হিসেবে দেখাত। অনুব্রত মণ্ডলের মেয়ের দুই সংস্থার ব্যালেন্স শিট খতিয়ে দেখতে গিয়ে এই তথ্য উঠে আসে সিবিআই আধিকারিকদের হাতে। সিবিআই কর্তারা মনে করছেন ব্ল্যাক মানিকে হোয়াইট মানি করার জন্যই এই পথ বেছে নেওয়া হত।

অনুব্রত মণ্ডলের ক্ষেত্রে টাকার পাহাড় উদ্ধার হয়নি, কিন্তু তার বিপুল সম্পত্তির হদিশ মিলেছে। অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের সম্পত্তির পরিমাণে ইতিমধ্যেই চক্ষু চড়কগাছ তদন্তকারীদের। এবার তাঁদের নজরে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্ট। পাশাপাশি, অনুব্রত ঘনিষ্ঠ আরও ১২ থেকে ১৫ জনের উপর সিবিআই নজর রেখেছে বলে জানা গিয়েছে। 

উল্লেখ্য, সায়গলের বিরুদ্ধে যে চার্জশিট দাখিল করা হয়েছে তাতে অনুব্রত মণ্ডলের নাম রয়েছে। সিবিআই তদন্তকারীদের দাবি, কেষ্টর হয়েই টাকা নিতেন তাঁর দেহরক্ষী। সেভাবেই বিপুল সম্পত্তির মালিক হয়েছেন সায়গল। এই পরিস্থিতিতে, সিবিআইয়ের অভিযোগ, গরু পাচার সহ বিভিন্ন বেআইনি কর্মকাণ্ডে যুক্ত ছিলেন অনুব্রত। এবং সায়গল হোসেন তাঁর সহযোগী ছিলেন। এবার বেআইনি উপায়ে যে টাকা উপার্জন হয়েছে, তার হিসেব মেলাতে চাইছেন তদন্তকারীরা।



Follow us on :