ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
Court-rejects-bail-plea-for-Partha-and-Arpita-and-send-to-jail-custody-till-October
APA: 'হাজার হাজার ছেলেমেয়ে কাঁদছে', জামিন মামলায় মন্তব্য ইডির, গোটা অক্টোবর জেলেই পার্থ-অর্পিতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-28 20:49:08


ফের খারিজ পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) জামিনের (Bail Plea) আর্জি। ৩১ অক্টোবর পর্যন্ত এই দু'জনের জেল হেফাজতের (Jail Custody) নির্দেশ দিয়েছে আদালত। এদিন ভার্চুয়ালি নিয়োগ-কাণ্ডে ইডির (ED) হাতে গ্রেফতার পার্থ-অর্পিতাকে আদালতে পেশ করা হয়। পার্থর আইনজীবী বয়সের দোহাই দিয়ে জামিনের আবেদন করলেও, এই বিষয়ে নীরব ছিলেন অর্পিতার আইনজীবী। প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী জানান, এতদিন হেফাজতে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়। কতবার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়ছে? পার্থ চট্টোপাধ্যায় তদন্তের সবক্ষেত্রে সাহায্য করেছেন। তারপরেও জামিনে বাধা কোথায়?

প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী বলেন, চার্জশিট জমা পড়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে তৈরি বাগ কমিটির রিপোর্টে নাম ছিল পার্থ চট্টোপাধ্যায়ের। পরে টাকা উদ্ধার হল, সেখানেও নাম উঠল পার্থ চট্টোপাধ্যায়ের। কিন্তু কোথাও উপযুক্ত প্রমাণ নেই।' তিনি জানান, পার্থ চট্টোপাধ্যায় একা, মেডিক্যাল সাপোর্ট পাচ্ছেন না। ৬৫ দিন ধরে জেলে রয়েছেন।

এই যুক্তির পাল্টা ইডির আইনজীবী জানান, নিয়োগ দুর্নীতির তদন্তে আর্থিক তছরূপের পরিমাণ ১০০ কোটি ছাড়িয়ে দেড়শো কোটিতে পৌঁছেছে। হাজার হাজার ছেলেমেয়ে কাঁদছে। বাবলি চ্যাটার্জি ফাউন্ডেশনের খোঁজ মিলেছে। ওই ফাউন্ডেশনের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের জামাই যুক্ত। ট্রাস্টি হিসেবে রয়েছেন। পাটুলিতে ১৮ একর জমির খোঁজ মিলেছে। পার্থ চট্টোপাধ্যায়ের পরিবারের সদস্যদের নাম আছে। আরও দু'টো কোম্পানির খোঁজ পাওয়া গিয়েছে। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করা হচ্ছে না। এখনও পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়ের নামে একক এবং যৌথভাবে ১০০-র উপর ব্যাংক অ্যাকাউন্টের খোঁজ পেয়েছে ইডি।

এদিকে, অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবী জানান, আমি আজ জামিনের আবেদন করছি না। আদালতের উপর ভরসা রাখছি। তবে আমি তদন্তকারী সংস্থার হেফাজতের বিরোধিতা করছি। বিচারক পাল্টা বলেন, 'হেফাজতের বিরোধিতা করতে হলে লিখিত আবেদন করতে হবে। অর্পিতার আইনজীবী এদিন বলেন, 'আমার মক্কেল মায়ের সঙ্গে কথা বলতে চান। জেলারকে বলা হলেও কোনও উত্তর আসেনি। অর্পিতা মুখোপাধ্যায়ের মা বৃদ্ধা। জেলের নিজস্ব যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে কথা বলতে চান আমার মক্কেল।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন