১৪ মে, ২০২৪

Calcutta University: যাদবপুরের পর কলকাতা বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ব়্যাগিংয়ের অভিযোগ! কাঠগড়ায় টিএমসিপি
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-19 12:47:00   Share:   

যাদবপুরের পর কলকাতা। আবারও ব়্যাগিংয়ের অভিযোগ। এক ছাত্রকে ব়্যাগিংয়ের অভিযোগ উঠেছে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। তবে, ঘটনা সাম্প্রতিক নয়। যাদবপুরের আবহে এই ঘটনা প্রকাশ্যে এসেছে। ওই পড়ুয়ার অভিযোগ, পুলিশে বারবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও কোনও ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই এসএফআই উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে। সেই সঙ্গে এই ঘটনায় জড়িতদের শাস্তি চেয়েছে।

কীভাবে ব়্যাগিংয়ের শিকার হতেন ওই পড়ুয়া?

ওই পড়ুয়ার অভিযোগ, ২০১৯ সালে ভর্তি হওয়ার পর থেকেই তিনি র‌্যাগিংয়ের শিকার হন। তারপর করোনা পর্বে দুই বছর বাড়ি ছিলেন । বিশ্ববিদ্যালয়ে ফিরে আসার পরেও নানাভাবে অত্যাচার করা হয় তাঁকে। তাঁর অভিযোগ, ইন্ট্রোর নামে সিনিয়ররা তাঁকে দিয়ে মদ আনাতেন এবং মদের গ্লাস ধোয়াতেন। তাঁকে মদ খাওয়ার জন্যও বলা হত বলে অভিযোগ। শুধু তাই নয়, রাতে তাঁর দরজায় তালা দিয়ে দেওয়া, ঘরে প্রস্রাব করে রাখার মতো ঘটনা ঘটেছে বলে তাঁর অভিযোগ। তাঁর ঘরে বোমা ছোড়ার মতোও ঘটনা ঘটেছে বলে খবর।

বিষয়টি নিয়ে সরব হয়েছে এসএফআই। টিএমসিপি-র বিরুদ্ধে অভিযোগ উঠেছে। শুধু ওই হস্টেল নয়, কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্য হস্টেলেও আগে টিএমসিপি এমন কাণ্ড করেছে বলেছে অভিযোগ । যদিও সব অভিযোগ অস্বীকার করেছে টিএমসিপি। ওই পড়ুয়ার বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছে তারা। গোটা বিষয় খতিয়ে দেখছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


Follow us on :