০৯ মে, ২০২৪

Kuntal: হেনস্থার অভিযোগের পর কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে বিজেপির মুখপাত্রের সঙ্গে তুলনা কুন্তলের
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-20 16:23:17   Share:   

হেনস্থার অভিযোগের পর কেন্দ্রীয় সংস্থাকে বিজেপির মুখপাত্রের সঙ্গে তুলনা নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষের। বিজেপির মুখপাত্র এবং কেন্দ্রীয় তদন্ত সংস্থার মুখপাত্র এক। বৃহস্পতিবার আলিপুর আদালত চত্বরে এমনটাই মন্তব্য করলেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত কুন্তল ঘোষ। যদিও কোন কেন্দ্রীয় তদন্ত সংস্থার মুখপাত্রের কথা তিনি বলতে চেয়েছেন, তা স্পষ্ট করে জানাননি তৃণমূলের বহিষ্কৃত এই যুব নেতা। পাশাপাশি, আঙটিকাণ্ড নিয়ে তিনি যে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষ না করে সমর্থনই করছেন, তা-ও পরোক্ষে জানিয়ে দিলেন কুন্তল।

বর্তমানে রাজ্যে নিয়োগকাণ্ডের তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি এবং সিবিআই। তার মধ্যে নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে কুন্তল গ্রেফতার হয়েছেন ইডির হাতে। সেই মামলাই চলছে আলিপুর আদালতে। বৃহস্পতিবার মামলার শুনানির জন্য কুন্তলকে আলিপুর আদালতে হাজির করানো হয়। আদালত চত্বর থেকে তিনি দাবি করেন, ‘একটাই কথা বলতে চাই যে, বিজেপির মুখপাত্র এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখপাত্র এক। আপনারা বুঝে নিন এ বার, যে তদন্ত কোন দিকে এগোচ্ছে।’

জেলের মধ্যেও আঙুলে আঙটি পরে থাকা নিয়ে আদালতে প্রশ্নের মুখে পড়তে হয় পার্থকে। বিচারকের দৃষ্টি আকর্ষণ করে ইডির আইনজীবী আদালতে জানান, ‘জেল কোড’ অনুসারে সংশোধনাগারে কোনও অলঙ্কার পরা যায় না। কিন্তু পার্থ সেই নিয়ম ভঙ্গ করেছেন। ইডির আইনজীবীর দাবি ছিল, এ থেকেই বোঝা যায় যে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ কতটা প্রভাবশালী। যদিও পার্থ আদালতে জানান, স্বাস্থ্যের কারণেই ওই আঙটি তিনি পরে আছেন। আঙটিকাণ্ড নিয়ে প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারকেও তলব করে আদালত।

এরপর বৃহস্পতিবার সকালে আদালতে ঢোকার মুখে সাংবাদিকেরা তাঁকে ঘিরে ধরতেই কুন্তল দু’হাত তুলে বলেন, ‘হাতে আঙটি নেই। ঘামাচি আছে!’ তাঁর এই মন্তব্যের পরই বিভিন্ন জল্পনা তৈরি হয়। প্রশ্ন উঠছিল, তা হলে কি পার্থকেই কটাক্ষ করে এমন মন্তব্য করলেন কুন্তল। যদিও তিনি কেন এ কথা বলেছেন, তাঁর কোনও ব্যাখ্যা তখন দেননি কুন্তল।

এর ঘণ্টাখানেক পর আদালত চত্বরে তাঁকে প্রশ্ন করা হয়, কেন তিনি আংটি প্রসঙ্গ তুলে আনলেন? তিনি কি নাম না করে পার্থকেই ইঙ্গিত করতে চেয়েছেন? জবাবে কুন্তল বুঝিয়ে দেন, প্রভাবশালী নন বোঝানোর জন্যই কটাক্ষ করে তিনি এই কথা বলেছেন। কুন্তল বলেন, ‘যদি একটা আঙটি পরে থাকার জন্য প্রভাবশালী বলা হয়, তা হলে তা লজ্জার ব্যাপার। তাই তো আমি দেখাচ্ছি, দেখুন আমার হাতে আঙটি নেই, ঘামাচি আছে। আমি কাউকে কিছু ইঙ্গিত করে বলিনি।’


Follow us on :