১৭ মে, ২০২৪

Kasba: কসবায় স্কুলের পাঁচতলা থেকে 'ঝাঁপ' দশম শ্রেণির পড়ুয়ার! অভিযোগ মানসিক চাপের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-04 19:38:25   Share:   

কসবায় স্কুলের পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হল দশম শ্রেণির পড়ুয়ার। সোমবার বিকেলের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে কসবা এলাকায়। পুলিস সূত্রে খবর, মৃত ছাত্রের নাম শেখ শান। ১৬ বছর বয়সী ওই ছাত্র আত্মহত্যা করেছে নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, তা এখনও জানা যায়নি। তবে তার পরিবারের তরফে স্কুলের বিরুদ্ধে মানসিক চাপ সৃষ্টি করার অভিযোগ তোলা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

পুলিস সূত্রে আরও খবর, ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি কসবার ওই বেসরকারি স্কুলে যায় পুলিস। মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা ওই ছাত্রকে মৃত বলে ঘোষণা করেন। ছাত্রের বাবা জানিয়েছেন, সোমবার স্কুলে প্রজেক্ট জমা দেওয়ার কথা ছিল। কিন্তু তাঁর ছেলে জমা দিতে পারেনি বলে বকাবকিও করা হয়। এরফলে তার উপর মানসিক চাপ সৃষ্টি হয়। তিনি অভিযোগ করেন, করোনাকালে এই স্কুলের বেতন কমানো নিয়ে আন্দোলন করেছিলেন। তারপর থেকেই তাঁর ছেলেকে টার্গেট করে রেখেছিল স্কুল কর্তৃপক্ষ।

পরিবারের সদস্যদের আরও অভিযোগ, ছাত্রকে খুন করা হয়েছে। তাদের যুক্তি ছাত্রের দেহে কোনও হাড় ভাঙেনি। ৫ তলা থেকে পড়ে গেলে হাড় ভাঙাটাই স্বাভাবিক। শুধুমাত্র কান, নাক এবং মুখ দিয়ে রক্ত বেরিয়েছে। স্কুল কর্তৃপক্ষ তাকে খুন করে আত্মহত্যার গল্প ফাঁদছে। তাঁদের আরও অভিযোগ, কেন কাছের হাসপাতালে না নিয়ে গিয়ে ৩০ মিনিটের দূরত্বে মুকুন্দপুরের হাসপাতালে নিয়ে যাওয়া হল। যেখানে স্কুল থেকে ১০ মিনিটের মধ্যেই রয়েছে একাধিক হাসপাতাল। উঠছে একাধিক প্রশ্ন। খুন নাকি আত্মহত্যা, দানা বাঁধছে রহস্য।


Follow us on :