১৪ মে, ২০২৪

Howrah:'পুলিস হিংসা ছড়িয়েছে', শিবপুর ঢুকতে না পেরে ফ্যাক্ট ফাইন্ডিং দলের তোপে প্রশাসন
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-09 17:22:39   Share:   

'পুলিসই হিংসা ছড়িয়েছে, পুলিসের সহযোগিতায় হয়েছে সব।' পুলিসকে (Police) দোষারোপ করে হাওড়া (Howrah) ছাড়ল ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। শনিবার সকালে রিষড়া (Rishra) যাওয়ার পথে কোন্নগরে এবং রবিবার হাওড়ার শিবপুর যাওয়ার পথে দ্বিতীয় হুগলি সেতু টোল ট্যাক্সে তাঁদের আটকে দেয় পুলিস। তারপরেই পুলিসের বিরুদ্ধে অভিযোগ তোলে ওই কমিটির সদস্যরা। তাদের অভিযোগ, পশ্চিমবঙ্গ পুলিস রাজনৈতিক ব্যক্তিদের মতো আচরণ করছে। পাল্টা পুলিসের দাবি, ১৪৪ ধারা জারি আছে বলে ওদের যেতে দেওয়া হয়নি।

রাজ্যজুড়ে রামনবমীর মিছিল নিয়ে, হিংসা-অশান্তির কারণ ও পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে একটি দল ঘটনা করা হয়। যার নাম দেওয়া হয়, 'ফ্যাক্ট ফাইন্ডিং টিম'। সূত্রের খবর, শনিবার ওই ৬ জন সদস্যের দলটি হুগলির রিষড়ায় ঘটনাস্থল পরিদর্শনে যান, সেখানেও ১৪৪ ধারা জারি থাকায় পুলিস কোন্নগরে তাদের আটকে দেয়। শনিবারের মত রবিবারেও তাদের শিবপুরে যেতে বাধা দিলো পুলিস, দোহাই সেই ১৪৪ ধারা।

তারপরেই পুলিসের বিরুদ্ধে অভিযোগ করেন ওই কমিটির সদস্যরা, ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির পক্ষে রবিবার ডক্টর চারুওয়ালি খান্না বলেন, 'আমরা পুলিসকে বারবার বললাম যেখানে ১৪৪ ধারা আছে, সেখান ২ জন বা ৩ জন যাবো, প্রয়োজনে পুলিস সঙ্গে যাবে। তাও যেতে দেননি পুলিস।' তিনি আরও বলেন, 'এখানে যা যা হলো তা অত্যন্ত চিন্তাদায়ক ও লজ্জাজনক, এখানে পুলিসই হিংসা ছড়িয়েছে।'

ওখান থেকে বেড়িয়ে তাঁরা এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে যান, এবং সেখানে গিয়ে রিষড়ার হিংসায় আহত বিজয় মালিকে দেখে আসেন। সেখানেও রাজ্যের পুলিস প্রশাসনের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ করেন তাঁরা।


Follow us on :