ব্রেকিং নিউজ
Central-Fact-Finding-Team-roams-Kolkata-to-oversee-alleged-violation-of-Human-rights-
Rights: বাংলায় মানবাধিকার লঙ্ঘিত? খতিয়ে দেখতে শহরে কেন্দ্রীয় প্রতিনিধি দল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-05 18:00:06


কিছু রাজনৈতিক দলের মদতে রাজ্যে দুষ্কৃতী দৌরাত্ম্য বাড়ছে। আর এই দুষ্কৃতী দৌরাত্ম্যের জেরে প্রভাবিত জনজীবন। রাজ্যে মানবাধিকার লঙ্ঘিত (Human Rights) কিনা খুঁজতে এসে এই মন্তব্য কেন্দ্রীয় অনুসন্ধান দলের (Fact Finding Team)। এই প্রসঙ্গে উল্লেখ্য, রাজ্যে কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং দল। পাটনা হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি এল নরসিমা রেড্ডির নেতৃত্বে মোট ৭ সদস্যর দল বুধবার থেকে বঙ্গ সফরে। বৃহস্পতিবার তাঁরা প্রথমে যান মাতঙ্গিনী মূর্তির পাদদেশে। কথা বলেন নিয়োগের দাবিতে অনশনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে। গুরুত্ব সহকারে শোনেন হবু শিক্ষকদের অভাব-অভিযোগ।

মাতঙ্গিনী মূর্তির পাদদেশ থেকে তাঁরা যান বিকাশ ভবন। দেখা করে কথা বলেন শিক্ষা সচিবের সঙ্গে। নিয়োগ-কাণ্ড নিয়ে বিস্তারির আলোচনা হয় শিক্ষা সচিবের সঙ্গে। শিক্ষা সচিব সমস্ত বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় দলকে। জানা গিয়েছে এদিন রাতেই দিল্লি ফিরে সব বিষয় খতিয়ে দেখে রিপোর্ট তৈরি করবে তাঁরা।

এদিন আইসিসিআর-এ আয়োজিত সাংবাদিক বৈঠকে বাংলাকে রবীন্দ্রনাথ ঠাকুর, সুভাষচন্দ্র বসু, অমর্ত্য সেনের রাজ্য বলে উপমা দিয়ে কেন্দ্রীয় দলের অভিযোগ, 'রাজ্যের সর্বস্তরে তোলাবাজি চলছে। আমাদের সবার সামাজিক কর্তব্য এই সমস্যা সমাধানে এগিয়ে আসা। সমাজের সর্বস্তরকে সক্রিয় হয়ে দুষ্কৃতীদের নিষ্ক্রিয় করতে হবে।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন