০৯ মে, ২০২৪

Kuntal: ভুয়ো প্যানেল লিস্টে পর্ষদের স্ট্যাম্প! কুন্তলের বিরুদ্ধে ইডির গুরুতর অভিযোগ
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-10 10:36:29   Share:   

ভুয়ো প্যানেল লিস্ট তৈরি করে সেই লিস্ট অযোগ্য চাকরিপ্রার্থীদের কাছে পৌঁছে দিয়েছিল কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। নিয়োগ দুর্নীতি-কাণ্ডের (Education Scam) তদন্তে নেমে এই দাবি করেছে ইডি (ED)। লিস্টে ব্যবহার করা হয় নকল স্ট্যাম্পও। চাকরি না পাওয়ায় অযোগ্য চাকরিপ্রার্থীরা টাকা ফেরতের জন্য চাপ সৃষ্টি করে কুন্তলের উপর। আর সেই কারণেই তৈরি করা হয়েছিল ভুয়ো প্যানেল লিস্ট, দাবি ইডির।

টাকা দিয়ে চাকরি পায়নি এরকম একাধিক চাকরিপ্রার্থীকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পর থেকে একাধিক এজেন্ট ও চাকরিপ্রার্থীদেরকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় সংস্থা। সেই সমস্ত প্রার্থীদের থেকে একটি চাকরি প্রাপকের তালিকা উদ্ধার করে ইডি। এই তালিকা চাকরিপ্রার্থীদের কাছে পৌঁছে দিয়েছিলো কুন্তল ঘোষ। 

কুন্তল তাঁদের জানায়, 'যারা সম্পূর্ণ টাকা দিয়েছে তাঁদের চাকরি আগে হবে।  এই তালিকায় যারা সম্পূর্ণ টাকা দিয়েছিল তাদেরই নাম রয়েছে।' ইডি সূত্রে খবর, ভুয়ো তালিকা বের করে কুন্তল টাকা নিয়েছিল একাধিক চাকরিপ্রার্থীর থেকে। একই সঙ্গে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের স্ট্যাম্পও নকল করেছিলেন। চাকরি না দিতে পারায় ভুয়ো চাকরির তালিকা তৈরি করে চাকরিপ্রার্থীদের প্রতিশ্রুতি দেয় তাঁদের চাকরি হবে। এমনকি তালিকায় নাম রয়েছে তাঁদের বলে আশ্বস্ত করা হয়। ২০১৪ সালে চাকরি দেওয়ার নামে এভাবেই কোটি কোটি টাকা চাকরিপ্রার্থীদের থেকে তুলেছিল কুন্তল।


Follow us on :