২৭ এপ্রিল, ২০২৪

Court: 'দুর্নীতির অংশ, আপনাদের বিনিদ্র রজনী কাটাতেই হবে', কাদের উদ্দেশে কোর্টের মন্তব্য
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-01 16:36:15   Share:   

চাকরি বরখাস্তের ক্ষেত্রে আদালতের (High Court) কোন তাড়াহুড়ো নেই। তবে কিছু বিনীদ্র রজনী কাটাতেই হবে আপনাদের। কারণ দুর্নীতিতে আপনাদের নাম জড়িয়েছে, নবম-দশম (Madhyamik Teacher) চাকরি বরখাস্তের মামলায় মন্তব্য বিচারপতি বিশ্বজিৎ বসুর (Justice Basu)। এদিকে, মামলাকারীদের সওয়াল, 'নিশ্চিত একটা বড় দুর্নীতি হয়েছে। তির আমাদের ছোঁড়া হচ্ছে। দুর্নীতির সুযোগ পেয়েছি ধরে নিলেও সামাজিক, মানসিক প্রভাব সরিয়ে ফেলা যায় না। দুর্নীতির নামে আমাদের যে তির ছোঁড়া হচ্ছে তাতে বিদ্ধ আমাদের পরিবারও।'

দুর্নীতি করে চাকরি পেয়েছেন এমন শিক্ষকের সঙ্গে যারা রয়েছে, তাঁরা এই সুবিধা না নিলেও তারাও এর মধ্যে পড়ে যাচ্ছে। এই পদ্ধতিতে সময় লাগবে নিজেকে সঠিক প্রমাণ করতে। কিন্তু তার মধ্যে আমার সন্তান স্কুলে যেতে পারবে না। দুর্নীতি দূর করতে আরেকটা অপরাধকে কোথাও প্রশ্রয় দেওয়া হচ্ছে না তো? এই প্রশ্নও করেন মামলাকারীরা।

পাল্টা কোর্টের মন্তব্য, 'আমরা সেই সমাজে বসবাস করি না, যেখান থেকে এর মুক্তি মিলতে পারে। সিমপ্যাথী চাইবেন না। এখন রায় ঘোষণার দিকে সবাই তাকিয়ে। দেখা যাক তারপর কী হয়।' নবম-দশম মামলায় চাকরি যাওয়া শিক্ষকদের একাংশ নতুন মামলা করেন। সেই মামলায় এই মন্তব্য বিশ্বজিৎ বসুর।


Follow us on :