০৫ মার্চ, ২০২৪

Suvendu: শুভেন্দুর বাড়ির সামনে জমায়েত নিষিদ্ধ হাইকোর্টের, 'বেশি ভালবাসবেন না', মন্তব্য বিচারপতির
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-16 13:19:23   Share:   

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) বাড়ির সামনে জমায়েত নিষিদ্ধ করল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বুধবার বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। সম্প্রতি বিরোধী দলনেতার কাঁথির (contai House) বাড়ি শান্তিকুঞ্জের সামনে তৃণমূল ছাত্র পরিষদের (TMCP Gatherings) জমায়েত ঘিরে উত্তেজনার আবহ তৈরি হয়। শুভেন্দু অধিকারির 'সুস্থতা' কামনা করে হাতে গ্রিটিংস কার্ড এবং গোলাপ ফুল নিয়ে বিরোধী দলনেতার বাড়ির সামনে জমায়েত করেন ছাত্র নেতারা। শান্তিকুঞ্জে গিয়ে সেই কার্ড এবং গোলাপ ফুল দেওয়ার চেষ্টা করলেই পুলিসি বাধার মুখে পড়েন তাঁরা। তৃণমূল ছাত্র পরিষদের এই কর্মসূচির বিরোধিতা করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

সেই মামলার শুনানিতে এই নির্দেশ বিচারপতি মান্থার। এদিন শুভেন্দুর আইনজীবী আদালতকে জানায়, 'গেট ওয়েল সুন' অনুষ্ঠানের নাম জমায়েত হয়েছে। এই দাবির প্রেক্ষিতে ভিডিও ফুটেজ আছে। খোদ আইসি রয়েছেন এই জমায়েতের সামনে।' এরপরেই বিচারপতি বলেন, 'হয়তো আপনার মক্কেলকে তাঁরা ভালবাসতে পারেন।' শুভেন্দুর আইনজীবীর পাল্টা, 'ক্রমাগত অশ্লীল ভাষা ব্যবহার হয়েছে।' এরপরেই বিচারপতির মন্তব্য, 'বেশি ভালবাসবেন না। মধুমেহ হয়ে যেতে পারে।'

পাশাপাশি হাইকোর্টের এই নির্দেশ কার্যকর করতে পূর্ব মেদিনীপুরের পুলিস সুপারকে দায়িত্ব দেওয়া হয়েছে। কাঁথি থানা নিশ্চিত করবে কোনও রকম জমায়েত যাতে না হয়। যদিও রাজ্য জানিয়েছে, তারা হলফনামা দিয়ে জানাবে ক্রমাগত শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে জমায়েত করা হয় না। এই মামলার পরবর্তী শুনানি শুক্রবার।


Follow us on :