১১ মে, ২০২৪

Recruitment Scam: এবারে দেবরাজ চক্রবর্তীর বাড়ি থেকে উদ্ধার নিয়োগ সংক্রান্ত একাধিক নথি!
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-01 15:41:54   Share:   

এবারে কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাড়ি থেকে উদ্ধার করা হল নিয়োগ সংক্রান্ত নথি। তাঁর বাড়িতে নিয়োগ সংক্রান্ত নথি কোথা থেকে এল, তা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। শাহী সভার পর থেকেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আরও তৎপর সিবিআই। বৃহস্পতিবার সকাল থেকে শাসক দলের একাধিক নেতা-বিধায়ক-কাউন্সিলরের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। প্রায় তাঁদের প্রত্যেকের বাড়ি, বেসরকারি কলেজ থেকে উদ্ধার করা হয়েছে নিয়োগ সংক্রান্ত তথ্য। নেতা ঘনিষ্ঠ ব্যবসায়ী সুজল আনসারির কলেজ থেকে উদ্ধার হয়েছে ভুয়ো ওএমআর শিট। আর শুক্রবার দেবরাজ চক্রবর্তীর বাড়ি থেকে উদ্ধার করা হল নিয়োগ সংক্রান্ত নথি।

বৃহস্পতিবারই মুর্শিদাবাদের ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ২৮ লক্ষ টাকা। একই সঙ্গে সিবিআই সূত্রে খবর, বিধায়কের বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে সোনাও। এর পরই আজ জানা গিয়েছে, বিধাননগর পুরসভার কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রাথমিক নিয়োগের নথি থেকে শুরু করে বদলি সংক্রান্ত একাধিক নথি। কিন্তু অন্যদিকে দেবরাজের দাবি, বাড়ি থেকে নথি পাওয়া গেলেই তাতে প্রমাণিত হয় না যে, তিনি দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছেন। কোনও চাকরিপ্রার্থী তাঁকে কোনও নথি দিতেই পারেন। তবে তাতে চাকরি হল কিনা, তিনি দুর্নীতির সঙ্গে জড়িত কিনা, তা দাবি করা যায় না।

আবার কলকাতা পুরসভার কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়ি থেকেও বাজেয়াপ্ত করা হয় তাঁর দুটি মোবাইল ফোন এবং ব্যাঙ্ক স্টেটমেন্ট। আবার বড়ঞার সুজল আনসারির বাড়ি থেকে একটি মোবাইল ফোন, ডায়েরি, কিছু ওএমআর শিট সহ ব্যাঙ্ক পাসবইয়ের জেরক্স নিয়ে গিয়েছেন তদন্তকারীরা।


Follow us on :