১৪ মে, ২০২৪

Election: তবে কি পাশের রাজ্য থেকে বাহিনী নিয়েই পঞ্চায়েত ভোট!
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-02 16:08:15   Share:   

রাজ্যের চাহিদা মতো কেন্দ্র ৮২২ কোম্পানি সেন্ট্রাল ফোর্স (Central Force) না দিতে পারলে পাশের রাজ্য থেকে বাহিনী নিয়ে আসবে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)। মূলত, ঝাড়খন্ড (Jharkhand) এবং ওড়িশা থেকে বাহিনী আনার সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে, শনিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যের সঙ্গে প্রায় এক ঘণ্টা ধরে একটি বৈঠক করেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। এমনকি শনিবার বিকালেও রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিমের সঙ্গেও একটি বৈঠক করেন তিনি। ওই বৈঠকেই পার্শ্ববর্তী রাজ্য থেকে বাহিনী আনার বিষয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে খবর সোমবারের মধ্যেই রাজ্যে ৩৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চলে আসার সম্ভাবনা রয়েছে। এছাড়াও নিরাপত্তার জন্য থাকছে ৬০ হাজার রাজ্য পুলিশ এবং ১৫ হাজার কলকাতা পুলিশ। তবে রাজ্য নির্বাচন কমিশনের তরফে ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে চিঠি পাঠানো হয়েছিল।

সূত্রের খবর, নিরাপত্তা নিয়ে কোনও ফাঁক রাখতে চাইছে না নির্বাচন কমিশন। কোনও কারণে ৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী না এলে পাশের রাজ্য থেকে বাহিনী নিয়ে এসে ভোট করাবে তারা।


Follow us on :