১২ মে, ২০২৪

Firhad: 'আমি হয়ত থাকবো না, কিন্তু হাজার ববি তৈরী হবে', অভিমানের সুর ববির গলায়!
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-09 18:59:00   Share:   

পার্কিং ফি (Parking Fee) নিয়ে পিছু হটার পর, মমতা (Mamata Banerjee) ঘনিষ্ঠ ববির (Firhad Hakim) গলায় কি এবার অভিমানের সুর। কলকাতা পুরসভার পার্কিং ফি বৃদ্ধি নিয়ে বিতর্কের মুখে পরে ববি অর্থাৎ ফিরহাদ হাকিম। রবিবার চেতলায় একটি অরাজনৈতিক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, 'এখনকার বাচ্ছা বাচ্ছা ছেলেরা কয়েকদিন পর নেতৃত্ব দেবে। হয়তো আমার থেকে বেশি উন্নয়ন করবে, আমি হয়ত থাকবো না! কিন্তু হাজার ববি তৈরি হবে।' ববি হাকিমের এই বক্তব্যে অভিমানী সুর দেখছে রাজনৈতিক মহল ও দলের একাংশ।

বর্ধিত পার্কিং ফি দলের অন্দরে কোন্দল সৃষ্টি হয়। সূত্রের খবর, কলকাতা পুরসভা ঠিক করে, এ বছরের ১লা এপ্রিল থেকে পার্কিং ফি বাড়ানো হবে। সেইমতো বর্ধিত পার্কিং ফি নিয়ে নির্দেশিকা জারি হয়। তারপরেই শুরু হয় বিতর্ক। পার্কিং ফি বৃদ্ধি নিয়ে ববিকে কটাক্ষ করেন কুনাল ঘোষ। কুনাল দাবি করেন, এই পার্কিং ফি বৃদ্ধি কি মমতা ব্যানার্জির অনুমতিতে হয়েছিল? খবর পৌঁছয় অভিষেক বন্দোপাধ্যায়ের কানে। কুনালের কটাক্ষের পাল্টা ববি হাকিম বলেন, 'মমতা বন্দোপাধ্যায় বললে এই নির্দেশিকা প্রত্যাহার করে নেব।' এবং কুনাল প্রসঙ্গে তিনি আরও বলেন, 'এই প্রসঙ্গটা দলের মধ্যে বললেও হত। সাংবাদিক সন্মেলন করে বাইরে না বললেও চলত।'

এসবের পরেই পাল্টে যায় চিত্র। একদিকে কুনাল ঘোষ টুইট করে বলেন, মমতা বন্দোপাধ্যায়কে না জানিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দিয়েছেন এই সিদ্ধান্ত প্রত্যাহারের। বর্ধিত পার্কিং ফি প্রত্যাহার করে নেওয়া হয়েছে। সাধারণ মানুষের উপর এত চাপ দিতে চান না তিনি।' যদিও তখনও কলকাতা কর্পোরেশনের তরফ থেকে কোনো নির্দেশিকা জানানো হয়নি। এরপরে গুড ফ্রাইডে অর্থাৎ শুক্রবার, ওই দিন কলকাতা কর্পোরেশন ছুটি থাকলেও, রাতেই বিজ্ঞপ্তি জারি করে ওই বর্ধিত পার্কিং ফি-র নির্দেশিকা প্রত্যাহার করা হয়।


Follow us on :