ব্রেকিং নিউজ
Blast-occurred-in-Kamarhati-Belgharia-injured-six-peoples-on-spot
Kamarhati: দিনের ব্যস্ত সময়ে কামারহাটিতে বিস্ফোরণ! শিশু, মহিলা-সহ আহত ৬

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-10 14:55:28


কামারহাটিতে গ্য়াসের সিলিন্ডার (Kamarhati Blast) ফেটে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় এক শিশু ও মহিলা সহ ৬ জন গুরুতর আহত (Blast Injury) হয়। আহতদের আশঙ্কাজনক অবস্থায় সাগর দত্ত হাসপাতালে (Hospital) ভর্তি করা হয়েছে। কামারহাটির মসজিদ মোড়ে একটি অটোরিক্সা গ্যাস রিফিলিংয়ের দোকানে বিস্ফোরণটি ঘটে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনাস্থলে বেলঘরিয়া ও খড়দহ থানার বিশাল পুলিস বাহিনী।

জানা গিয়েছে, কামারহাটির মসজিদ মোড়ে একটি অটোরিক্সা গ্যাস রিফিলিংয়ের দোকানে বিস্ফোরণটি হয়। ডোমেস্টিকাল গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস কাটাই করে অবৈধভাবে অটোতে ভরার সময়ই বিস্ফোরণ ঘটে দোকানে। ঘটনায় এক শিশু ও মহিলা-সহ ৬ জন গুরুতর জখম। আশঙ্কাজনক অবস্থায় তাঁদেরকে সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ এই ঘটনার পরেই এলাকায় উত্তেজনা ছাড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে বেলঘড়িয়া ও খড়দহ থানার বিশাল পুলিসবাহিনী। ইতিমধ্য়েই ঘটনাস্থলটিকে ব্য়ারিকেড করে দেয় পুলিস। 

ঘটনাস্থলে ব্যারাকপুরের ডিসি সাউথ অজয় প্রসাদ-সহ ব্যারাকপুর কমিশনারেটের গোয়েন্দা বিভাগ ও এসিপি বেলঘড়িয়া প্রিয়ব্রত বক্সী। ঘটনাস্থল ঘুরে ব্যারাকপুর কমিশনারের ডিসি সাউথ অজয় প্রসাদ জানান, বিস্ফোরণের একটা ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন জখম, কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এখনও চিকিৎসাধীন। পরে ওই ব্য়ক্তির সঙ্গে কথা বলে বিস্তারিত জানার চেষ্টা করা হবে। 

 স্থানীয় সূত্রে খবর, কামারহাটি এনআরএ রোডে বেলা ১২টা নাগাদ আচমকাই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। গোটা এলাকায় ধোঁয়া ছেয়ে গিয়েছিল। বিস্ফোরণের আওয়াজ শুনে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রথমে বোমা বিস্ফোরণ ঘটেছে বলেই গুজব ছড়ায়।  পরে স্থানীয়রা ওই অবৈধ গ্য়াসের দোকানের সামনে চার পাঁচ জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে, সঙ্গে সঙ্গে তাদেরকে কামারহাটি সাগর হাসপাতালে নিয়ে যায়। 

এলাকাবাসীরা আরও জানায়, দীর্ঘদিন ধরে কামারহাটির বেশ কিছু অঞ্চলের রাস্তায় যে সিএনজি অটো চলে তার বেশিরভাগ অটোচালক অর্থ সাশ্রয়ের জন্য এই অবৈধ কাটা গ্যাস সেন্টারে অটোর জ্বালানি ভরেন। গ্যাস রিফিলিং পাম্পিং সেন্টারে বাড়তি খরচ থেকে রেহাই পেতেই অটোচালকরা কাটাই গ্যাসের পথে পা বাড়ায়। ডোমেস্টিকাল সিলিন্ডার থেকে অবৈজ্ঞানিক পদ্ধতিতে গ্যাস ভরা হয় অটোতে। মঙ্গলবারও ঠিক সেই রকমই কাজ চলছিল কামারহাটির মসজিদ পাড়ায়। তখনই আচমকাই সেই গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ ঘটে।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন