১৩ মে, ২০২৪

Prohibition: পঞ্চায়েত ভোটে বাইক ব়্যালি, রোড শো-তে কড়া নিষেধাজ্ঞা কমিশনের
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-25 11:44:03   Share:   

পঞ্চায়েত ভোটে (Panchayat Election) প্রার্থী ও রাজনৈতিক দলগুলির (Political parties) গাড়ির ব্যবহার নিয়ে নির্দেশিকা দিল রাজ্য নির্বাচন কমিশন (Election Commision)। এই বিষয়টি নিয়ে সব জেলার পঞ্চায়েত অফিসারকে চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন। কমিশন জানিয়েছে, চলতি পঞ্চায়েত ভোটে বাইক ব়্যালি সম্পূর্ণভাবে নিষিদ্ধ। নির্দেশিকায় বলা হয়েছে, রোড শো-এর জন্য সর্বোচ্চ চারটি গাড়ি ব্যবহার করতে পারে রাজনৈতিক দলগুলি। নির্বাচনের দিন গাড়ি ব্যবহারের বিষয়টি নিয়েও নির্দেশিকা দিয়েছে কমিশন। ভোটের দিন ২টির বেশি গাড়ি ব্যবহার করা যাবে না। কোনও রাজনৈতিক দলের প্রতীক, প্রার্থীর পরিচয়, স্লোগান, রাজনৈতিক মতবাদ গাড়িতে লাগানো যাবে না।

কমিশন নির্দেশিকায় স্পষ্ট জানিয়ে দিয়েছে, জেলা পরিষদের কোনও প্রার্থীকে গাড়ি ব্যবহার করতে গেলে রিটার্নিং অফিসারের কাছে পারমিশন করাতে হবে। পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতের প্রার্থীরা কোনও গাড়ি ব্যবহার করতে পারবেন না। বাইক, টোটো বা অটো ব্যবহার করতে পারবেন। চারচাকা ব্যবহার করতে পারবেন না। কোনও রাজনৈতিক দল মহকুমা এলাকায় একটিই গাড়ি ব্যবহার করতে পারবেন। মহকুমা শাসকের থেকে সেই গাড়ির পারমিট করাতে হবে। 

৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। ভোটের দিন কনভয়ে ২টির বেশি গাড়ি ব্যবহার করা যাবে না। নিয়ম ভাঙলে শাস্তি দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে কমিশন।


Follow us on :