০৯ মে, ২০২৪

Bank: ব্যাঙ্কে চাকরি দেওয়ার নাম করে লক্ষ টাকার প্রতারণা, হালিশহরে ধৃত এক
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-07 16:30:44   Share:   

বেসরকারি ব্যাংকের ব্যাক অফিসে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার (Frauad) অভিযোগে গ্রেফতার এক। লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ অভিযুক্তর বিরুদ্ধে। মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। পুলিস সূত্রে খবর, চলতি বছরে ২২শে ফেব্রুয়ারি সল্টলেকের শান্তিনগর এলাকার বাসিন্দা প্রিয়াঙ্কা দাস বিধান নগর সাইবার থানায় অভিযোগ করেন। 

তরুণীর অভিযোগ, তিনি একটি অনলাইন প্ল্যাটফর্মে তাঁর জীবনপঞ্জী বা বায়োডাটা আপলোড করেছিলেন। ২৬শে ডিসেম্বর ২০২২-এ তাঁর কাছে একটি ফোন আসে। ফোনের ওপারে এক ব্যক্তি নিজেকে অভিজিৎ সাহা পরিচয় দিয়ে বেসরকারি এক ব্যাংকের এইচআর হিসেবে দাবি করেন। 

জানানো হয়, প্রিয়াঙ্কা দাসের সিভি দেখে তাঁকে ব্যাংকের ব্যাক অফিস কাজের জন্য নির্বাচিত করা হয়েছে। তরুণীকে জানানো হয়, ইন্টারভিউয়ের জন্য তাঁকে একটি ফর্ম ফিলাপ করতে হবে। তার জন্য ২২০ টাকা জমা করতে হবে। তিনি সেই ফর্ম ফিলাপ করলে কিছুদিনের মধ্যে আরেকটি নাম্বার থেকে তাঁকে ফোন করে জানানো হয়, জয়েনিংয়ের জন্য ৪০ হাজার টাকা দিতে হবে। 

এভাবে বিভিন্নভাবে ফোন করে তাঁর থেকে মোট ১ লক্ষ ৮৩ হাজার ৮৯২ টাকা হাতিয়ে নেয় প্রতারকরা। এরপরই প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন প্রিয়াঙ্কা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিস। জানা যায়, একটা চক্র এই বেসরকারি ব্যাংকের নাম করে প্রতারণা চক্র চালাচ্ছেন। বৃহস্পতিবার সূত্র মারফৎ খবর পেয়ে হালিশহরে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। সেখান থেকে সুজয় দে নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিস। পুলিস সূত্রে খবর, বেসরকারি ব্যাংকের নাম করে ওই ব্যক্তি এই প্রতারণা চক্র চালাচ্ছিলেন। শুক্রবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে সে বিষয়ে তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।


Follow us on :