১১ মে, ২০২৪

Cyber: সরকারি ভুয়ো ওয়েবসাইট থেকে বালি খাদানের ভুয়ো রশিদ বানিয়ে প্রতারণা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-08 14:38:14   Share:   

সরকারি ভুয়ো ওয়েবসাইট (Fake Website) তৈরি। সেখান থেকে বালি খাদানের ভুয়ো রশিদ বানিয়ে প্রতারণা। বীরভূমের (Birbhum) এই প্রতারণা চক্রের আরও এক পাণ্ডাকে গ্রেফতার (Arrested) করলো বিধাননগর (Bidhannagar) সাইবার ক্রাইম থানার পুলিস (Cyber Crime Police Station)। ধৃতের নাম অনুপ দাস, খড়গপুরের বাসিন্দা। জানা গিয়েছে, সরকারি ওয়েবসাইট জাল করে বালি খাদানের চালান তৈরি করে চালানো হতো এই অবৈধ ব্যবসা।

উল্লেখ্য, বীরভূমে হানা দিয়ে এমনই এক প্রতারণা চক্রের পর্দা ফাঁস করেছিল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। এর আগে এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছিল। তারা এখন জেল হেফাজতে রয়েছে। ধৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসে অভিযুক্ত অনুপ দাসের নাম। সেই তথ্যের ভিত্তিতে শুক্রবার খড়্গপুরে অভিযান চালিয়ে অভিযুক্ত অনুপ দাসকে গ্রেফতার করে পুলিস।

পুলিস সূত্রে খবর, এই অনুপ দাস সরকারি ওয়েবসাইট এবং ভুয়ো চালান তৈরি করেছিল। মূল অভিযুক্তর সঙ্গে বালি খাদানের মালিকদের মিডলম্যান হিসেবে কাজ করতো এই অনুপ। শনিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিস তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে জানা গিয়েছে। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত করে দেখছে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিস।


Follow us on :