১০ মে, ২০২৪

Behala: বাবার হাত ধরে স্কুলে যাওয়াই কাল হল! দুর্ঘটনায় শিশু মৃত্যুতে রণক্ষেত্র বেহালা
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-04 11:36:05   Share:   

ভোরে বাবার হাত ধরে স্কুলে বেরিয়েছিলেন ক্ষুদে শিশুটি। হঠাৎ মাটি বোঝাই একটি লরি প্রচণ্ড গতিতে এসে ধাক্কা মারে বড়িশা হাইস্কুলের দ্বিতীয় শ্রেণির ওই পড়ুয়া এবং তার বাবাকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির। তাঁর বাবাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে এসএসকেএমে স্থানান্তরিত করেন। এবার এ ঘটনার জেরেই উত্তপ্ত হয়ে উঠল ঘটনাস্থল বেহালা। পুলিশের বিরুদ্ধে অভিযোগ, রাস্তা অবরোধ, এরপর পুলিশের সঙ্গে হাতাহাতি, লাঠিচার্জ। অবশেষে ঘাতক লরিটি ও লরিচালক কে হাওড়া থেকে গ্রেফতার করে পুলিস।

সূত্রের খবর, ভোর বেলায় এই দুর্ঘটনায় মৃত্যু হয় পাঁচ বছরের খুদে পড়ুয়ার, এরপরেই মৃতদেহ রাস্তায় ফেলে রেখে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। বিক্ষোভের জেরেই আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিসের ভ্যানে। বেশ কয়েকটি সরকারি বাসও ভাঙচুর করা হয়েছে বলে পুলিস সূত্রে খবর। স্থানীয়দের বিক্ষোভে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে ডায়মন্ড হারবার রোড। পুলিসের বিরুদ্ধে গাফিলতি ও প্রাথমিক পর্যায়ে ঘুষ নিয়ে অভিযুক্ত লরি চালককে ছেড়ে দেওয়ার অভিযোগে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। তবে সকাল ১০টা নাগাদ কোনা এক্সপ্রেসওয়ের বাবলাতলা থেকে ওই ঘাতক লরির চালককে গ্রেফতার করে হাওড়া ট্র্যাফিক পুলিস। পরে তাঁকে তুলে দেওয়া হয় কলকাতা পুলিশের হাতে।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর বেহালার পরিস্থিতি সামাল দিতে কনভার্ট বাহিনী ‍্যাব পাশাপাশি বিশাল পুলিশ বাহিনীকে মোতায়ন করা হয়। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে অবরোধ তুলতে গেলে এক পশলা বচসা, এরপরই বিক্ষোভ তুমুল আকার ধারণ করে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের সেল ছুড়তে হয় পুলিসকে। পুলিস এবং আন্দোলনকারীদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিয়েছে বেহালা চৌরাস্তা সংলগ্ন রাস্তা। রাস্তায় আটকে প্রচুর যানবাহন। চরম দুর্ভোগের মুখে পড়েছেন নিত্যযাত্রীরা।

পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থল পরিদর্শনে আসেন কলকাতা পুলিস কমিশনার বিনীত কুমার গোয়েল। শুক্রবার তিনি সাংবাদিকদের জানান, ঘাতক লরিটিকে আটক করা হয়েছে। আটক করা হয়েছে লরি চালকটিকেও। এই ঘটনা তদন্ত করে দোষীদের উপযুক্ত সাজার ব্যবস্থা করা হবে।


Follow us on :