২৭ এপ্রিল, ২০২৪

Coin: বৈদেশিক মুদ্রা-সহ কলকাতা বিমানবন্দরে আটক ৩ বাংলাদেশী, বাজেয়াপ্ত ডলার
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-14 16:24:10   Share:   

কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) বৈদেশিক মুদ্রা-সহ আটক তিন। মঙ্গলবার সকালে শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি কলকাতা থেকে বাংলাদেশের উদ্দেশে বিমান বাংলাদেশের বিমানে যাচ্ছিলেন। কলকাতা বিমানবন্দরে লাগেজ চেকিংয়ের সময় CISF আধিকারিকরা তাঁর ব্যাগের ভিতর সন্দেহজনক কিছু দেখতে পান। তাঁকে আটক করে ব্যাগ তল্লাশি করা হলে, ব্যাগ থেকে উদ্ধার হয়েছে প্রায় ৩০ হাজার ইউএস ডলার (US Dollar)। এরপরেই তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে আরও দুই ব্যক্তির হদিশ পান CISF আধিকারিকরা।

একজন মোল্লা মহম্মদ নাসিরউদ্দিন, অপরজন মহম্মদ ফিরোজ আলম, এঁরা তিন জনেই বাংলাদেশী। যে দু'জন পরে গ্রেপ্তার হয়েছে, তাঁদের মধ্যে মোল্লা মহম্মদ নাসিরউদ্দিনের থেকে ১৯ হাজার কানাডিয়ান ডলার উদ্ধার হয়েছে। যা তার জ্যাকেটের ভিতরের পকেটে ছিল। অপরজন মহম্মদ ফিরোজ আলম, তাঁর কাছ থেকে ৩৫ হাজার ইউএস ডলার উদ্ধার হয়। এরপরই সিআইএসএফের পক্ষ থেকে তিন জনকে তুলে দেওয়া হয় এয়ারপোর্ট শুল্ক দফতরের হাতে। ইতিমধ্যেই তিনজনকে আটক করে শুল্ক দফতর জিজ্ঞাসাবাদ করছে।

এই বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, যার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ৬৬ লক্ষ টাকা, কী কারণে তারা নিয়ে যাচ্ছিল সেটাই জানতে চাইছে শুল্ক দফতরের আধিকারিকরা।


Follow us on :