০৫ মার্চ, ২০২৪

Park Circus: সাতসকালে মা উড়ালপুলে উঠে পড়লেন এক যুবক, বহুক্ষণের প্রচেষ্টায় উদ্ধার
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-11 16:21:26   Share:   

রবিবাসরীয় সকালে মা উড়ালপুলে চাঞ্চল্য। উড়ালপুলে চড়ে বসলেন এক যুবক। বিপজ্জনক ভাবে উড়ালপুলের রেলিংয়ে বসে কখনও আত্যহত্যার চেষ্টা তো কখনও আবার নমাজ পড়লেন যুবক। সাতসকালে অজ্ঞাতপরিচয় ওই যুবকের কাণ্ডকারখানায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে শহর কলকাতায়। আমরা এর আগে একাধিকবার হাওড়া ব্রিজে মানসিক ভারসাম্যহীন যুবকের উঠে পড়ার ঘটনা দেখেছি। সূত্র বলছে, ২০২২ সালের নভেম্বরে হাওড়া ব্রিজের উপর উঠে পড়েছিল মানসিক ভারসাম্যহীন যুবক সাধি কুমার। ২০২২ সালের জুলাইয়েও হাওড়া ব্রিজে চড়ে বসে বছর ২২-এর মহম্মদ হাবিব। হাওড়া ব্রিজে মাঝেমধ্যেই মানসিক ভারসাম্যহীন ব্যক্তির উঠে পড়া নতুন কিছু নয় এই শহরে। আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি। ওই যুবকের দাবি, ১৫ লক্ষ টাকা না পাওয়ায় আত্মহত্যার করতে চেয়েছিল সে।

অবশেষে কলকাতা পুলিস, দমকল বাহিনী ও ডিজাস্টার ম্যানেজমেন্ট আধিকারিকদের সহায়তায় বেশ কিছুক্ষণের প্রচেষ্টায় উড়ালপুল থেকে উদ্ধার করা হয় যুবকটিকে। কিন্তু প্রশ্ন থেকেই যায়, যে উড়ালপুলে একাধিক সিসিটিভি ক্যামেরা রয়েছে, ২৪ ঘণ্টা মোতায়েন রয়েছে পুলিস কর্মী। প্রশাসনের সেই কড়া নিরাপত্তাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে উড়ালপুলে কীভাবে উঠলেন ওই যুবক? গোটা বিষয়টি খতিয়ে দেখতে ইতিমধ্যেই শুরু হয়েছে পুলিস তদন্ত।

প্রশ্নের মুখে শহর কলকাতার নিরাপত্তা। ব্রিজে চড়ে বসছে যুবক। রাজপথে ক্রমশ বাড়ছে দুর্ঘটনাও।তবুও নীরব প্রশাসনের মুখে কুলুপ। কবে হুঁশ ফিরবে সরকারের অপেক্ষা গোটা রাজ্য।


Follow us on :