১৫ মে, ২০২৪

Abvp: এভিবিপির মিছিলে ধুন্ধুমার, কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে গ্রেফতার অন্তত ৩০
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-06 16:35:43   Share:   

কলকাতা বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য নিয়োগের দাবিতে এবিভিপির (Abvp) মিছিলে ধুন্ধুমার। সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে (Calcutta University) স্থায়ী উপাচার্য (Professor) নিয়োগ ও শিক্ষায় নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে মিছিল করে এবিভিপি। সূত্রের খবর ওই মিছিল কলকাতা বিশ্ববিদ্যালয় পৌঁছালেই, কলকাতা পুলিসের বিশাল পুলিস বাহিনী তাদের বাধা দেয়, এবং এরপর তাঁদেরকে গ্রেফতার করে। এভিবিপি সূত্রে খবর, এখনও অবধি তাঁদের প্রায় ৩০ জন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। 

সূত্রের খবর, বৃহস্পতিবার এবিভিপির রাজ্য সম্পাদক সংগীত ভট্টাচার্যের নেতৃত্বে এই মিছিল বিবেকানন্দ রোড থেকে শুরু হয়। এবিভিপির দাবি, তাঁরা নিয়ম মেনেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে যান, ও তাদের ৭ জনের একটি দল ডেপুটেশন দিতে চান ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। অভিযোগ তাদেরকে উপাচার্যের সঙ্গে দেখা করতে দেওয়া হয় নি, বরং পুলিস কিছু না বলেই তাঁদের গ্রেফতার করেছে বলে অভিযোগ। 

বৃহস্পতিবার, এবিভিপির বারাসত জেলার সহ-সংযোজক স্বপ্নিল চন্দ্র বলেন, ' বিনা দোষে আমাদের কর্মকর্তাদের গ্রেফতার করা হয়েছে।' এছাড়া স্বপ্নিল আরও বলেন, ' শুধু উপাচার্য নিয়োগ, বা শিক্ষা দুর্নীতি নয়, আমাদের আন্দোলন ছিল জাতীয় শিক্ষা নীতি লাগু করা নিয়ে।'


Follow us on :