১৬ এপ্রিল, ২০২৪

High Court: শোভাাত্রার অনুমোদন, শর্তসাপেক্ষে অনুমতি হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-28 17:53:35   Share:   

বীরভূম আমদল হিন্দু মিলন মন্দিরের ধর্মীয় শোভাযাত্রার অনুমোদন চেয়ে এবার আদালতের দ্বারস্থ সঙ্ঘ। ১ এপ্রিল সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত ধর্মীয় শোভাযাত্রার অনুমতি চাইলে সে অনুমতি দেয়নি পুলিস বলেই আদালতে অভিযোগ করেছে সঙ্ঘ। তাদের দাবি বিগত ৩৭ বছর ধরে এই ধর্মীয় শোভা যাত্রা হয়। শর্ত সাপেক্ষে শোভা যাত্রার অনুমোদন দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

এদিন আবেদনকারী আইনজীবী কৃষ্ণেন্দু সরকার তার শুনানিতে বলেন, আমি প্রথম ১৭ তারিখ আবেদন করি। তারপর আরও দুই বার আবেদন করি। কিন্তু পুলিসের তরফ থেকে কিছু জানানো হয়নি।

রাজ্যের আইনজীবী অমল সেন উত্তরে বলেন, ৩৭ বছরের এই শোভাযাত্রার কোনও বছর পুলিসের কাছে আবেদন করা হয় না। এই প্রথম তারা আবেদন করেছেন। পুলিসের রিপোর্ট দেখুন। এর আগে পুলিস ওই সঙ্ঘের সদস্যদের সঙ্গে আলোচনা করেছে। পুলিস একটা আলাদা রুট সাজেস্ট করেছে। সেটা দিয়ে গেলে কোনও অসুবিধা নেই। ওদের পছন্দ মতো রুটে পূর্বপাড়া মাজার রয়েছে। তাই একটু বদল করার আবেদন করা হয়েছে। পুরো রাস্তা বদল নয়। এক কিলোমিটারের মত রাস্তা ঘোরানো হচ্ছে। আর শব্দদূষণ হওয়ার আশঙ্কা প্রবল। ওই সময় স্কুলের সময় তাই অসুবিধা হতে পারে।


Follow us on :