১৩ মে, ২০২৪

Anubrata-Sukanya: বাড়ি থেকে বেরোলেন অনুব্রত-কন্যা, তবে কি আদালতে হাজিরা দেবেন সুকন্যা?
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-18 09:23:46   Share:   

বাড়ি থেকে বেরোলেন অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) কন্যা সুকন্যা মণ্ডল (Sukanya Mandal)। বিচারপতির নির্দেশ মেনে আজ, বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টে হাজিরা দেওয়ার কথা সুকন্যার। টেট পাস না করেও প্রভাব খাটিয়ে প্রাইমারি স্কুলে চাকরির অভিযোগ ওঠে সুকন্যা সহ ৬ জনের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে মামলা হয় হাইকোর্টে। তারপরেই অনুব্রত কন্যা (Daughter) সহ ৬ জনকে বৃহস্পতিবার দুপুর ৩টের মধ্যে সশরীরে হাইকোর্টে (Highcourt) হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

সূত্রের খবর,  সকলেই অনুব্রতর ঘনিষ্ঠ। এই ছয় জন হলেন, অনুব্রত-কন্যা, সাত্যকি মণ্ডল, কস্তুরী চৌধুরী, সুজিত বাগদি, অর্ক দত্ত, সুমিত মণ্ডল। গরু পাচার মামলায় সিবিআই হেফাজতে রয়েছেন অনুব্রত। বুধবার বীরভূমের তৃণমূল সভাপতি ও তাঁর ঘনিষ্ঠদের ফিক্সড ডিপোজিটের কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করে সিবিআই। তবে ক্যাশ নয়, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে তাঁদের অ্যাকাউন্টে প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করেছে সিবিআই। অনুব্রত মণ্ডল ও তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই এফডি-গুলির হদিশ পেয়ে তদন্তে নামে।

সিবিআই সূত্রে খবর, যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করে গরু পাচারের টাকা নিজের মেয়ে ও পরিবারের সদ্যদের অ্যাকাউন্টে ট্রান্সফার হয়েছে, সেই অ্যাকাউন্ট হোল্ডারকে দেওয়া হত একটা পার্সেন্টেজ টাকা। পার্সেন্টেজ নির্ভর করত কত টাকা অ্যাকাউন্ট থেকে ট্রান্সফার করা হচ্ছে তার ওপর এবার সেই সকল অ্যাকাউন্ট হোল্ডাররাও সিবিআই স্ক্যানারে।

উল্লেখ্য, বুধবার অনুব্রত মণ্ডলের বাড়িতে তাঁর কন্যা সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে হানা দিয়েছিল সিবিআই। এরপরই বোলপুরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখাগুলিতে যান তদন্তকারী আধিকারিকরা। কথা বলেন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে। তারপরই এই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির হদিশ পান সিবিআই আধিকারিকরা।


Follow us on :