১০ মে, ২০২৪

Amherst Street: ফের কলকাতায় মহিলা যাত্রীর সঙ্গে অভব্যতার অভিযোগ অ্যাপ ক্যাব চালকের বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-17 17:32:33   Share:   

শহর কলকাতার বুকে এর আগেও বহুবার অ্যাপ ক্যাব চালকদের বিরুদ্ধে অভব্যতার অভিযোগ উঠেছে। গত শনিবার সন্ধ্যায় ফের এমন ঘটনার সাক্ষী রইল শহর কলকাতা। সূত্রের খবর, শনিবার সন্ধ্যায় শিয়ালদহ থেকে মানিকতলায় যাওয়ার জন্য অনলাইনে অ্যাপ ক্যাব বুক করেছিলেন এক যুবতী। সঙ্গে ছিলেন তাঁর দাদা এবং ভাইপো। অভিযোগ, গাড়িতে ওঠার পর থেকেই তাঁকে দেখে অশালীন অঙ্গভঙ্গি করতে থাকেন অ্যাপ ক্যাব চালক। এরপরেই প্রতিবাদ করায় ওই যুবতীর দাদাকে রীতিমত মারধর করেন চালক। যুবতী দাদাকে বাঁচাতে এগিয়ে গেলে তাঁকেও, মারধর করা হয়। পরবর্তীতে রীতিমত লোকজন ডেকে ওই যুবতী এবং তাঁর দাদার উপর চড়াও হয় অভিযুক্ত চালক। এমনকি ছিনিয়ে নেওয়া হয় যুবতীর গলার সোনার হারও।

যুবতীর অভিযোগ প্রকাশ্যে এই ঘটনা ঘটলেও সাহায্যের জন্য এগিয়ে আসেননি কেউই। ঘটনাস্থলে কর্তব্যরত ট্রাফিক পুলিসের কাছে সাহায্য প্রার্থনা করলেও পুলিসের তরফেও কোনওরকম সাহায্য করা হয়নি বলে অভিযোগ জানিয়েছেন ওই যুবতী। পাশাপাশি অভিযুক্ত চালক সহ গাড়িটিকে আটকানোর চেষ্টাও করেননি ঘটনাস্থলে থাকা কর্তব্যরত ট্রাফিক পুলিস, এমনটাই অভিযোগ ওই যুবতীর। পরবর্তীতে আমহার্স্ট স্ট্রিট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে অভিযুক্ত ক্যাব চালক মহম্মদকে আটক করে পুলিস।

গোটা ঘটনায় রাজ্যে পুলিসের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনাস্থলে থাকার পরেও কেন যুবতীর সাহায্যের আবেদনে সাড়া দিলেন না কর্তব্যরত ট্রাফিক পুলিস তা নিয়েও উঠছে প্রশ্ন। শহরের বুকে জনবহুল এলাকায় প্রকাশ্যে এমন ঘটনায় আরও একবার পরিষ্কার তিলোত্তমার নিরাপত্তার চিত্র। শহর কলকাতাকে সবচেয়ে নিরাপদ শহর বলা হলেও সেই নিরাপত্তা কোথায় পাচ্ছেন রাজ্যবাসী?  প্রকাশ্যে খুন থেকে প্রকাশ্যে হয়রানি, মারধরের মতো ঘটনার বারংবার পুনরাবৃত্তি হচ্ছে শহরের বুকে।  পাশাপাশি অনলাইন ক্যাবগুলোতে যাত্রী হয়রানি সহ শ্লীলতাহানির ঘটনাও সামনে এসেছে একাধিকবার। তারপরেও কেন টনক নড়ছে না প্রশাসনের?


Follow us on :