০৫ মার্চ, ২০২৪

Accident: ঠাকুরপুকুর খাল পোলে পথ দুর্ঘটনায় মৃত এক বৃদ্ধ, রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-30 16:50:48   Share:   

রাস্তা যেন মরণ ফাঁদ। কলকাতা পুরসভার ১৪৪ নম্বর ওয়ার্ড-এর ঠাকুর পুকুর খাল পোলের রাস্তায় পথ দুর্ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ঘটনা। প্রশাসনের নজর নেই। স্থানীয় মানুষের ক্ষোভ জমতে জমতে বিক্ষোভে পরিণত হয় যখন শুক্রবার ভোর রাতে এক বৃদ্ধ দুর্ঘটনার কবলে পড়েন। নাড়ু গোপাল পাল নামের ৫০ বছরের ওই বৃদ্ধকে ধাক্কা মারে একটি লরি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এই মর্মান্তিক পথ দুর্ঘটনার পর পথে নেমে রাস্তা অবরোধ করেন স্থানীয় মানুষ। তাঁরা অভিযোগ করেন, দুর্ঘটনাগ্রস্ত অবস্থায় ওই বৃদ্ধ রাস্তায় পরে থাকলেও তার উপর দিয়েই বেশ কিছু গাড়ি ইচ্ছাকৃত চালানো হয়।

রাস্তার দুধারে বস্তি এলাকা। সেখানকার ছোট ছোট শিশুরা প্রতিদিন এই রাস্তা পারাপার করে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনকে বারবার জানানোর পরও এখনও কোনও বাম্পার তৈরি করা হয়নি। গাড়ি চালকদের গাড়ি আস্তে চালাতে বললে কেউ শোনে না, যান চলাচল নিয়ন্ত্রণের জন্য কোনও ব্যবস্থাও করেনি প্রশাসন। তাই মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটতেই থাকে।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, ভোটের সময় দেখা মেলে স্থানীয় কাউন্সিলরের। প্রতিশ্রতির বন্যা বয়ে যায়। আর ভোট মিটলেই সব ভোঁভা। স্থানীয় ঠাকুরপুকুর থানাকেও বিষয়টি জানানো হয়েছে, কিন্তু কর্ণপাত করেনি তারাও। আতঙ্কিত এলাকার মানুষের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। তাই এবার রাস্তায় নেমে প্রতিবাদ করছেন তার। তাদের সাফ কথা দুদিনের মধ্যে যদি বাম্পার তৈরি না হয় তাহলে আবারও রাস্তা অবরোধ করতে বাধ্য হবেন তারা।

উন্নয়নের নামে ভুরিভুরি টাকা খরচের কথা বলে সরকার। দান খয়রাতিতেও কোটি কোটি টাকা খরচ করতে দ্বিধা করেন না মানবিক মুখ্যমন্ত্রী। উন্নয়নের জোয়ারের মাঝে একটা এলাকার মানুষদের জীবন সুনিশ্চিত করতে দুর্ঘটনার কবল থেকে বাঁচাতে কয়েকটা বাম্পার তৈরি করে দিতে পারছে না প্রশাসন? নাকি বস্তি এলাকায় বাস করে বলে এই মানুষগুলোর জীবনের কোনও জীবনের দামই নেই মানবিক সরকারের কাছে? নাড়ু গোপাল পালের মত আর কতগুলো প্রাণ গেলে তবে ঘুম ভাঙবে প্রশাসনের? উত্তরের অপেক্ষায় ১৪৪ নম্বর ওয়ার্ড এর ঠাকুর পুকুর খাল পোলের বাসিন্দারা।


Follow us on :