০৫ মার্চ, ২০২৪

DA: নাছোড় আন্দোলন সংগ্রামী যৌথ মঞ্চের, অসুস্থ অনশনরত এক কর্মচারী
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-12 12:43:07   Share:   

বকেয়া ডিএ, স্বচ্ছ নিয়োগ, অস্থায়ীপদের স্থায়ীকরণ সহ একাধিক দাবিতে অব্যাহত সংগ্রামী যৌথ মঞ্চের আন্দোলন। আন্দোলনের ৩৮২ তম দিনেও মেলেনি কোনও রফাসূত্র। রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে দেখা করতে আসেননি সরকার পক্ষের কেউই। বরং রাজ্যবাজেটে মুখ্যমন্ত্রীর এই ৪ শতাংশ ডিএ বৃদ্ধির সিদ্ধান্তে ক্ষোভে ফুুঁসছে সংগ্রামী যৌথ মঞ্চ। পাশাপাশি জীবন বাজি রেখে চলছে রাজ্য সরকারি কর্মচারীদের লাগাতার অনশনও। অনশনের ২৪ তম দিনে সোমবার আবারও অসুস্থ হয়ে পড়েন অনশনরত এক কর্মচারী। তবুও তাদের মরণপণ। এই লড়াইয়ের শেষ দেখেই ছাড়বে সংগ্রামী যৌথ মঞ্চ। রাজ্যসরকার অমানবিক কটাক্ষ করতে ছাড়েননি অনশনরত সরকারি কর্মচারীরাও।

প্রাথমিকে ৯ হাজার নিয়োগ স্বচ্ছভাবে সম্পন্ন হয়েছে। যা এই আন্দোলনের আংশিক জয়।ভবিষ্যৎ প্রজন্মের কাজের সুযোগ করে দেওয়া মধ্য দিয়ে বাংলার সর্বত্র শূন্য পদে স্থায়ী নিয়োগ চাই আন্দোলনরত সরকারি কর্মচারীদের। সেটাই হবে সংগ্রামী যৌথ মঞ্চের সার্বিক জয়। স্পষ্ট দাবি রাজ্যসরকারি কর্মচারীদের।

যেখানে ৩৬ শতাংশ ডিএ বাকি, সেখানে সামান্য ৪ শতাংশ ডিএ প্রদান করছেন মাননীয়া। এই সিদ্ধান্ত মানতে নারাজ সংগ্রামী যৌথ মঞ্চ। তাদের দাবি মহার্ঘভাতা বৃদ্ধির স্থায়ী অর্ডার চাই। কেন্দ্রের ডিএ বৃদ্ধির সঙ্গে সমানভাবে রাজ্যের মহার্ঘভাতা বৃদ্ধি করতে হবে।  দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। সরকারের হুঁশ ফেরাতে আগামী মাসে একাধিক কর্মসূচিরও ডাক মঞ্চের।


Follow us on :