১৭ মে, ২০২৪

Abhishek: কুন্তল ঘোষের মামলায় রেহাই চেয়ে অমৃতা সিনহার এজলাসে আবেদন অভিষেকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-11 21:34:18   Share:   

নিয়োগ সংক্রান্ত দুটি মূল মামলায় বদল হয়েছে বিচারপতি (Judge)। কিন্তু তাতেও যে লাভ হয়নি সেটা অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee) পরে টের পেয়েছেন। কুন্তলের মুখে অভিষেক বন্দোপাধ্যায়ের নাম আসায় কেন্দ্রীয় গোয়েন্দাদের (ED) সওয়ালে ওই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কুন্তল ও অভিষেককে মুখোমুখি বসিয়ে জেরা করার নির্দেশ দেয়। তারপরেই অভিষেক বন্দ্যোপাধ্যায় এই মামলায় রেহাই চেয়ে সুপ্রিম কোর্টে হাজির হয়। সেই মামলার শুনানিতে অভিষেকের পক্ষের আইনজীবী মনু সিংভি নির্দিষ্ট কারণ দর্শিয়ে ওই মামলা থেকে বিচাপতি বদলের কথা বলেন, মামলার শুনানি চলাকালীন সুপ্রিম কোর্টের নির্দেশে মামলার বিচারপতি পরিবর্তন হয়।

মামলার দায়িত্ব গিয়ে পরে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। অমৃতা সিনহার এজলাসে ওই কুন্তল ঘোষের মামলার শুনানিতে বিপাকে পড়েন অভিষেক। শুনানির দিন বিচারপতি অমৃতা সিনহা বলেন, 'সিবিআইয়ের মুখোমুখী হতে আপত্তি কোথায়? যদি কোনো আশঙ্কা না থাকে সিবিআইয়ের মুখোমুখি হবেন না কেন?' এরপরে অভিষেকের পক্ষের আইনজীবী জানায়, ওই মামলাও অভিষেককে পার্টি করা হয় নি। যদিও ওই মামলার শুনানি ওই দিন শেষ হয় নি।

এর মধ্যেই আজ অর্থাৎ বৃহস্পতিবার ওই মামলায় রেহাই চেয়ে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে আবেদন জানায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ,যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার এই মামলার শুনানি অমৃতা সিনহার এজলাসে।


Follow us on :