১৫ মে, ২০২৪

DA: ডিএ-র দাবিতে অনশনে অসুস্থ ২! বকেয়া না মেটালে পঞ্চায়েত ভোট বয়কটের ডাক
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-14 12:46:48   Share:   

বকেয়া মহার্ঘ ভাতা বা DA-র দাবিতে সরকারি কর্মীদের অবস্থান আন্দোলনের ১৯তম দিন। পাশাপাশি অনশন কর্মসূচির পঞ্চম দিন। ইতিমধ্যে দু'জন অনশনকারী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তবে এতেও থামবে না আন্দোলনের ঝাঁঝ, এমন হুঁশিয়ারি দিয়েছে ডিএ আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। সরকারি কর্মচারীদের ৩৪টি সংগঠনের এই মঞ্চ বকেয়া ডিএ-র দাবিতে শহিদ মিনারে গত প্রায় তিন সপ্তাহ অবস্থান আন্দোলন করছে। আগামি দু'দিনের মধ্যে সরকার বকেয়া ডিএ না মেটালে পঞ্চায়েত ভোট বয়কটের ডাক দিয়েছেন সরকারি কর্মীরা। এই মর্মে তারা রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি লিখছে।

বকেয়া ডিএ না মেটালে আসন্ন পঞ্চায়েত ভোট প্রক্রিয়ায় অংশ নেবে না কোনও সরকারি কর্মচারী। এমন হুঁশিয়ারি রাজ্যের প্রতি ছুড়ে দিয়েছেন সরকারি কর্মীরা। এদিকে, এই আন্দোলন মঞ্চ থেকে স্কুলে পড়ুয়াদের পোশাক দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আনলো সংগ্রামী যৌথ মঞ্চ। DA অবস্থান মঞ্চ থেকে ৭০০ কোটি টাকার পোশাক দুর্নীতি হয়েছে বলে ব্যানারে অভিযোগ সরকারি কর্মীদের।

অভিযোগ, একজন পড়ুয়ার প্রতি পোশাকের জন্য বরাদ্দ ৬০০ টাকা। যে মানের পোশাক দেওয়া হয়, তার মূল্য আড়াইশো টাকার বেশি নয়। রাজ্য প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ২ কোটি ছাত্র-ছাত্রী রয়েছে। প্রতি পড়ুয়াপিছু ৩৫০ টাকা করে কাটমানি খাওয়া হচ্ছে। সব মিলিয়ে ৭০০ কোটি টাকা কাটমানি কার পকেটে যাচ্ছে? এই প্রশ্ন তুলে সরব DA অবস্থান মঞ্চের আন্দোলনকারীরা।


Follow us on :