০৫ মার্চ, ২০২৪

Sheikh Shahjahan: উত্তরোত্তর সাম্রাজ্য বিস্তার শাহজাহানের, ১৫০ কোটি টাকার সম্পত্তির নথি ইডির হাতে
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-25 14:41:19   Share:   

শেখ শাহজাহান যে প্রভূত সম্পত্তির মালিক। সাম্রাজ্যবিস্তারে মনোনিবেশ তার মনোযোগ সহকারে, তা তার কাজকর্ম থেকে আঁচ করতেই পারছিলেন রাজ্যবাসী। দ্বিতীয়বার অভিযানে গিয়ে ইডি সফল হয় শাহজাহানের বাড়িতে তদন্ত করতে। আর বেতাজ বাদশার বাড়ি তদন্ত অভিযান চালিয়ে ইডির হাতে উঠে আসে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি শাহজাহানের সম্পত্তির বিষয়।

সূত্রের খবর, শাহজাহানের বাড়ি থেকে সবমিলিয়ে প্রায় ১৪০-১৫০ কোটি টাকার সম্পত্তির নথি পেয়েছে ইডি। এছাড়াও জানা গেছে, গত ১০ বছরে শেখ শাহজাহানের সম্পত্তির পরিমাণ বেড়েছে ৩০০ গুনের বেশি। ইডি উদ্ধার করতে পেরেছে শেখ শাহজাহানের ২০১৮ সালের ইনকাম ট্যাক্সের ফাইলও। তাহলে ১০ বছরের মধ্যে সম্পত্তির এমন শ্রীবৃদ্ধিতে টাকার যোগান দিয়েছে কে? তা খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

প্রসঙ্গত, এসব ছাড়াও ২৪ জানুয়ারি শেখ শাহজাহানের বাড়ি তল্লাশির সময় ইডির তদন্তকারী আধিকারিকরা উদ্ধার করেছিলেন বেশকিছু সোনার গয়নার ট্যাক্স ইনভয়েস, এসকেএস বিল্ডিং সুপার মার্কেটের প্রজেক্ট বই, বেশকিছু বিমানের টিকিট, জীবন বিমার নথি এবং ইলেকশন সার্টিফিকেট। তারপর সবমিলিয়ে ১৫০ কোটির সম্পত্তির নথি ইতিমধ্যেই ইডির আধিকারিকদের হাতে। তবে এই সবকিছুর মূল কেন্দ্রবিন্দু শেখ শাহজাহান এখনও বেপাত্তা।

বাড়ি তল্লাশির পর তার বাড়ি সিল করে দেওয়া হয়েছে ইডির পক্ষ থেকে।  আগামী ২৯ জানুয়ারি সকাল ১১টার মধ্যে তাকে সিজিও কমপ্লেক্সে হাজিরাও দিতে বলা হয়েছে। এখন সেদিন আত্মগোপনকারী বেতাজ বাদশা সিজিও কমপ্লেক্সে ইডির তলব মেনে দেখা দেয় কি না, এখন সেটাই দেখার।


Follow us on :