০৯ মে, ২০২৪

Fraud: সরকারি নার্সিং কলেজে ভর্তির নামে লক্ষাধিক টাকা প্রতরণার অভিযোগ, গ্রেফতার অভিযুক্ত
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-02 15:02:26   Share:   

সরকারি নার্সিং কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতরণার অভিযোগ। দমদম থানার পুলিসের হাতে গ্রেফতার অভিযুক্ত। সূত্রের খবর, হাওড়ার সাঁকরাইলের বাসিন্দা শ্যামল ঘোষ তাঁর মেয়েকে সরকারি নার্সিং কলেজে ভর্তির জন্য চেষ্টা করছিলেন। সেসময় অভিযুক্তের সঙ্গে তাঁর আলাপ হয়।  মেয়েকে কল্যাণী এইমস-এ নার্সিং-এ ভর্তির জন্য সাড়ে পাঁচ লক্ষ টাকাও দিয়ে দেন অভিযুক্ত প্রতারককে। এরপর আরও ৭৫ হাজার টাকা দেন। কিন্তু সময় পেরিয়ে গেলেও মেয়েকে ভর্তি করাতে পারেননি অভিযুক্ত। প্রতারণার ফাঁদে পড়েছেন বুঝতে পেরে অক্টবরের ৪ তারিখ নাগেরবাজার থানায় অভিযোগ দায়ের করেন শ্যামল ঘোষ। গোটা ঘটনার তদন্ত ভার নেয় ব্যারাকপুর কমিশনারেটের গোয়েন্দা বিভাগ। বুধবার গভীর রাতে সৌপর্ন বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে দমদম থানার পুলিস। বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হয়।

জানা গিয়েছে, শ্যামল ঘোষ মেয়েকে নার্সিং-এ ভর্তি করানোর জন্য অনেকের সঙ্গে যোগাযোগ করেন। সেসময় সোশ্যাল মিডিয়ায় দমদম নিবাসী এক মহিলার সঙ্গে পরিচয় হয় তাঁর। ওই মহিলার মেয়ে ও শ্যামলবাবুর মেয়ে একই সঙ্গে মেডিক্যালে নিট পরীক্ষায় বসেছিলেন। ওই মহিলার কথা মত তিনি দমদমের বাসিন্দা সৌপর্ন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন। শ্যামলবাবুর অভিযোগ, সৌপর্ন তাঁকে বলেন তাঁর মেয়েকে সে সরকারি নার্সিং কলেজে ভর্তি করিয়ে দেবেন। তার জন্য ১২লক্ষ টাকা লাগবে। তিনি এই বিপুল পরিমাণ টাকা দিতে পারবেন না বলে জানান। এরপরে সাড়ে পাঁচ লক্ষ টাকায় সৌপর্ন রাজি হয়। তিনি চলতি বছরের জুলাই মাসের মধ্যেই সাড়ে পাঁচ লক্ষ টাকা দিয়ে দেন।

আরও অভিযোগ, ওই টাকা নিয়ে সৌপর্ন তাঁকে বলেন চলতি বছরের অগাস্ট মাসের মধ্যে তাঁর মেয়েকে কল্যাণী এইমস-এ ভর্তি করিয়ে দেবেন। এমনকি কল্যাণী এইমস-এর দ্বিতীয় তালিকায় তাঁর মেয়ের নাম আছে এমন একটি কাগজ তাঁদের দেখান। এরপরে চাপ দিয়ে আরও ৭৫ হাজার টাকা নেন ওই ব্যক্তি। কিন্তু সময় পেরিয়ে গেলেও তাঁর মেয়েকে সরকারি নার্সিং কলেজে ভর্তি করিয়ে দিতে পারেননি। বরং সুর পাল্টে যায় অভিযুক্তের। বেসরকারি নার্সিং কলেজে ভর্তি করিয়ে দেবেন বলে জানান। এরপরই প্রতারণার জালে জড়িয়ে পড়েছেন বুঝতে পেরে নাগেরবাজার থানার দ্বারস্থ হন।

পুলিস সূত্রে খবর, ধৃত সৌপর্ন এডু টেক ইন্ডিয়া নামে একটি সংস্থা খুলে এই প্রতারণার ফাঁদ পেতে লক্ষ লক্ষ টাকা  প্রতারণা করতেন। এর জন্য তিনি কখনও মন্ত্রী আবার কখনও সরকারি আমলাদের ছবি ব্যবহার করতেন। যাতে তাঁর প্রতারণার ফাঁদে পড়েন অসহায় মানুষেরা।


Follow us on :