০৯ মে, ২০২৪

Aboron: 'আবরণ' বস্ত্র বিপণীতে একটি নবজাগরণ
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-10 19:00:05   Share:   

'আবরণ' নামটা শুনলেই মাথায় কি আসছে আপনার? হ্যাঁ ঠিকই ধরেছেন 'আবরণ' অর্থাৎ আচ্ছাদন বা পরনের কাপড়। আজ আমরা গল্প শোনাব সেই 'আবরণের', যারা শূণ্য থেকে শুরু করে রাজ্যের অন্যতম বস্ত্র বিপণী কেন্দ্র হয়ে উঠেছে।


এখানে গেলে ভুলে যাবেন আপনি কোনও প্রতিষ্ঠানে আছেন। বরং আপনার মনে হতে বাধ্য আপনি একটি পরিবারেই আছেন।


'আবরণ' একটি ঐতিহ্যবাহী বস্ত্র বিপণী সংস্থান, যা বিরাটিতে অবস্থিত। বিরাটির প্রাণ কেন্দ্র জুড়ে রয়েছে এই বিপণী, যারা এই এলাকায় সর্বপ্রথম শাড়ি দিয়ে ব্যবসা শুরু করেছিল। ধীরে ধীরে ওই ব্যবসা শক্ত হাতে ধরেন একেডি গ্রুপের কর্ণধার শুভাশিস দাস ও প্রয়াত মানসী দাস। কঠোর পরিশ্রম ও বুদ্ধিমত্তার জোরে 'আবরণ' এখন গোটা রাজ্য জুড়ে অন্যতম একটি বস্ত্র বিপণী প্রতিষ্ঠান হিসেবে পরিচিত।


প্রথমে শাড়ি দিয়ে শুরু হলেও ৮ থেকে ৮০ সবার জন্যই এখন সমস্ত ধরনের পোশাক আবরণে পাবেন আপনি। এমনকি শিশুদের জন্য একটি নতুন প্রতিষ্ঠান 'অরেঞ্জেস' শুরু করেছেন তাঁরা। গোটা রাজ্যজুড়ে ভীষণ সুখ্যাতি এবং তাদের বিপুল সম্ভার কলকাতার বুকেও আকর্ষনীয় জায়গা দিয়েছে।


শুধু এখানেই শেষ নয়, আবরণ গোটা বাংলায় বুটিক শিল্প ও চিন্তাভাবনাকে বদলে দিয়েছে। এবং রাজ্য জুড়ে বুটিক শিল্পীদের সঙ্গে নিয়ে 'আবরণ' বুটিক শিল্পকে আরও এক ধাপ এগিয়ে দিয়েছে।


এছাড়া ইতিমধ্যেই 'আবরণ' গাঁটছড়া নামে একটি সেগমেন্ট চালু করেছে, যেখানে হস্তশিল্প সংক্রান্ত যে সব সংস্থান রয়েছে তাদেরকে উৎসাহিত করে, তাদের পাশে থেকে হস্তশিল্পকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়াস গ্রহণ করেছে।


আপনারাও এগিয়ে আসুন 'একেডি' গ্রুপের এই বস্ত্র বিপণী বিভাগ 'আবরণ'কে বেছে নিয়ে এই মহৎ উদ্দেশ্যের সঙ্গী হোন।



Follow us on :