১১ মে, ২০২৪

Mamata: ২ বছর বয়স থেকে রাজনীতি করছে অভিষেক: মমতা
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-16 19:38:34   Share:   

নবজোয়ার কর্মসূচির শেষদিনে কাকদ্বীপে (Kakdwip) ফের একমঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর এই মঞ্চ থেকেই অভিষেককে বিশেষ উপহার দিলেন মুখ্যমন্ত্রী। একটা বাঁধানো ছবি। যেখানে মুখ্যমন্ত্রী, তাঁর মা ও কোলে বসে ২ বছরের অভিষেক। ছবিটা নিজের হাতে অভিষেকের হাতে তুলে দিলেন মমতা। ভরা মঞ্চে মমতার পায়ে হাত দিয়ে প্রণামও করেন ডায়মন্ড হারবারের সাংসদ। কেন এই ছবি উপহার, তার কারণও ব্যাখ্যা করলেন তৃণমূল নেত্রী।

বিরোধীদের বলতে শোনা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যই রাজনীতিতে অভিষেকের পরিচিতি। পরিবারতন্ত্র নিয়ে বিভিন্ন সময় প্রশ্ন তুলেছেন তাঁরা। এদিন সেসব প্রশ্নেরই জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনীতি নিয়ে অভিষেকের বোধ, জ্ঞান নিয়ে যে প্রশ্ন উঠেছে বারবার, এদিন তারই জবাব দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, ২ বছর বয়স থেকে রাজনীতি করছে অভিষেক।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় স্মৃতির সরণি হেঁটে বলেন, '১৯৯০ সালে সিপিএম যখন আমায় মেরে চৌচির করে দিয়েছিল, সেই সময় আমি হাসপাতাল থেকে যখন বাড়ি আসি মা আমার কাছে সবটা জানতে চায়। আমি তখন দেখি অভিষেক মায়ের কোলে বসে ঘটনা শুনছে। তার পর থেকে ওকে দেখতাম একটা ঝান্ডা নিয়ে বলত, দিদিকে মারলে কেন সিপিএম জবাব দাও। আমি এই ছবিটা ওকে উপহার দিতে চাই। যেটা আগামিদিন ওর সংরক্ষণের তালিকায় থাকবে। আপনারা বুঝতে পারবেন, ও আজ থেকে রাজনীতি করে না। ২ বছর বয়স থেকে করে।" এরপরই সেই ছবি অভিষেকের হাতে তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।


Follow us on :