ব্রেকিং নিউজ
A-youth-died-in-NRS-hospital-Kolkata-over-alleged-carelessness-during-treatment
NRS: তিন হাসপাতাল ঘুরে এনআরএস, মায়ের সামনেই বিনা চিকিৎসায় যুবকের মৃত্যুর অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-17 15:32:18


শহরের সরকারি হাসপাতালে ফের চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুর (Patient Death) ঘটনা। এবার কাঠগড়ায় এনআরএস হাসপাতাল (NRS Hospital)। অভিযোগ, চার হাসপাতালে ঘুরে এনআরএস হাসপাতালে আসলে চিকিৎসা না পেয়েই মৃত্যু বছর ২৪-র যুবকের। জানা গিয়েছে, বাইক থেকে পড়ে চোট পান ওই যুবক (Young Boy Died)। পায়ে গুরুতর চোট পেলে এবং যন্ত্রণা শুরু হলে শহরের একাধিক হাসপাতাল ঘুরে এনআরএস-এ আনা হয় সেই যুবককে। দীর্ঘক্ষণ তাঁকে চিকিৎসা না দিয়ে ফেলে রাখা হয়, তাতেই যন্ত্রণায় কাতরাতে কাতরাতে মৃত্যু হয়েছে ওই যুবকের। শুধু চিকিৎসায় গাফিলতি নয়, উঠেছে দুর্ব্যবহারের অভিযোগ। যদিও হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসা শুরু হয়েছিল। অস্ত্রোপচারের প্রস্তুতিও চলছিল। সেই সময় মৃত্যু হয় যুবকের।

এদিকে পরিবারের অভিযোগ, ভালো ছেলে কথা বলছিল। নিজে জলও খায় তারপরেও কীভাবে এই ঘটনা। ওকে ভর্তির সময় নিরাপত্তার দায়িত্বে যারা ছিলেন তাঁদের অনেক অনুনয়-বিনয় করা হয়। রোগী সমেত ঢুকতে দেওয়া হয়নি, কার্ড করে না আনলে চিকিৎসা হবে না। আমাদের এসব বলা হয়। এভাবে  সকাল ৯টা অবধি ফেলে রেখেছিল রোগীকে। প্রাথমিক চিকিৎসা হলে ওই যুবক বেঁচে যেত। এমন আক্ষেপ শোনা গিয়েছে পরিবারের গলায়।

মৃতের মা জানান, 'বাইক থেকে পড়ে পায়ে চোট পায়। যন্ত্রণা হলে ভাঙড়ে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। রাতে ব্যথা হলে এসএসকেএম হাসপাতালে আনলে এক্সরে কর কিছু পায়নি। আমাদের বলে চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে যান। সেখানেও কিছু না পেয়ে বলে নীলরতনে নিয়ে যান। সকাল ৬টা নাগাদ এই হাসপাতালে আনলে বলে আগে কাগজ আনুন, তারপর চিকিৎসা শুরু হবে। সিস্টারের কাছে গিয়ে ভর্তির কাগজ তৈরি করতে গিয়ে বলি একটু তাড়াতাড়ি করুন। বলে তাড়াতাড়ি হবে না। এভাবে সকাল ৯টা অবধি ছেলেটাকে ফেলে রাখে। একটা ইঞ্জেকশন দিলেই ব্যথা কমতো, আমার ছেলেটা বেঁচে যেত।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন