১২ মে, ২০২৪

Dengue: ফের শহরে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু এক মহিলার
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-25 18:16:18   Share:   

ফের শহরে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হল একজনের। এবার কলকাতার পুরসংস্থার ১০৪ নম্বর ওয়ার্ডে ডেঙ্গিতে মৃত্যু হল। জানা গিয়েছে মৃত ওই মহিলার নাম মামনী নস্কর (৪৫)। সন্তোষপুরের ৪৭, জনতা রোডের বাসিন্দা। স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে তাঁকে ১৮ অক্টোবর বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন অর্থাৎ ১৯ তারিখ বিকেল সাড়ে পাঁচটার সময় ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়। 

মৃতার ছেলে জানিয়েছেন, তাঁর মায়ের কোনও রোগ ছিল না। তবে কিছুটা সুগার ছিল। মোটামুটি সুস্থই ছিলেন তাঁর মা মামনী নস্কর। তবে পঞ্চমীর দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে আর তারপরেই তাঁর মৃত্যু হয় বলে জানায় তাঁর ছেলে। স্থানীয় বাসিন্দাদের দাবি অনুযায়ী ১০৪ নম্বর ওয়ার্ড অন্তর্ভুক্ত এই রোডে ঘরে ঘরে বেড়েছে ডেঙ্গি বাড়বাড়ন্ত। আসের পাশের বাড়িতে অনেক লোক ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আবার অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, পুরো এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রয়েছে। নিয়মিত ব্লিচিং পাউডার ছড়ানো হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে পৌর কর্মীরা স্প্রে করছেন। সব কিছু ব্যাবস্থা গ্রহণ করছে কলকাতা পৌর সংস্থা। কিন্তু তারপরেও ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কেন বাড়ছে, সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। একদিকে যখন মানুষ পুজোর আনন্দ উপভোগ করতে ব্যস্ত ছিলেন। তখন শহরে ডেঙ্গি বাড়বাড়ন্ত এবং ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে দাবি সাধারণ মানুষের।


Follow us on :