২৬ ফেব্রুয়ারী, ২০২৪

DA: ৫২৩ ঘন্টা অতিক্রান্ত অনশনের, কর্মবিরতি-মহামিছিল-ধর্মঘট, আন্দোলনে অনড় সরকারি কর্মচারীরা
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-11 12:24:17   Share:   

বকেয়া মহার্ঘভাতা, স্বচ্ছ নিয়োগসহ একাধিক দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের অব্যাহত আন্দোলন। জীবন বাজি রেখে দীর্ঘ ২৩ দিন ধরে চলছে তাদের লাগাতার অনশন। কিন্তু সময় পেরিয়ে গেলেও এলনা সুদিন। অনশনের ৫২৩ ঘণ্টা অতিক্রান্ত হওয়ার পরও হুঁশ ফিরল না সরকারের। এই আবহে সম্প্রতি রাজ্য বাজেটে মুখ্যমন্ত্রীর ৪ শতাংশ মহার্ঘ ভাতা প্রদানের ঘোষণায় যেন রাজ্য সরকারি কর্মচারীদের ক্ষোভের আগুনে হয়েছে ঘৃতাহুতি। যেখানে ৩৬ শতাংশ ডিএ বাকি, সেখানে সামান্য ৪ শতাংশ ডিএ প্রদান করা মাননীয়ার মহানুভবত নয়। রাজ্যসরকার মূলত সংগ্রামী যৌথ মঞ্চের চাপে বাধ্য হয়ে এই ৪ শতাংশ ডিএ প্রদানের সিদ্ধন্ত নিয়েছে। দাবি আন্দোলনরত রাজ্য সরকারি কর্মচারীদের।

বর্তমান দ্রব্যমূল্যবৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে রাজ্য মহার্ঘভাতা প্রদান করছে না। এমনকি অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণ করার দিকেও ভ্রুক্ষেপ নেই মাননীয়ার।সরকারের এই উদাসীনতার যোগ্য জবাব দিতেই আগামী দিনে একাধিক কর্মসূচি পরিকল্পনা করেছে সংগ্রামী যৌথ মঞ্চ।আবারও আন্দোলনের ঝাঁঝ বাড়ানোর হুঁশিয়ারি রাজ্য সরকারি কর্মচারীদের।

মার্চের শুরুতেই আবার রাস্তায় নামবেন রাজ্য সরকারি কর্মচারীরা। সংগ্রামী যৌথ মঞ্চের তরফে জানানো হয়েছে, ৩ মার্চ (রবিবার) মহামিছিল এবং মহাসমাবেশ হবে। প্রথমে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শহিদ মিনারে মিছিল আসবে। তারপর শহিদ মিনার চত্বরে জনসভা করা হবে। সেখানে কারা কারা আসবেন, তা এখনও জানানো হয়নি। তবে অতীতে সংগ্রামী যৌথ মঞ্চের সভায় একাধিক নেতা যোগ দিয়েছিলেন।


Follow us on :