২৬ এপ্রিল, ২০২৪

Coal: কয়লা পাচার তদন্তে খনি অঞ্চলের ১০ পুলিস আধিকারিককে তলব ভবানীভবনে
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 11:54:48   Share:   

কয়লা পাচার মামলার তদন্ত করছে রাজ্যের সিআইডি(CID)। ধৃতদের জেরায় পাওয়া তথ্য এবং পারিপার্শ্বিক প্রমাণের উপর ভিত্তি করে রাজ্য পুলিসের(police) কর্মী এবং আধিকারিকদের ভূমিকা খতিয়ে দেখা চায় তদন্তকারীরা। তাই এবার রাজ্য পুলিশের কয়েকজন উচ্চপদস্থ আধিকারিকদের তলব করা হয়েছে ভবানী ভবনে(Bhabanibhawan) বলে সূত্রের খবর।

ইতিমধ্যে সিআই (CI), আইসি (IC) ব়্যাঙ্কের বেশ কয়েকজন পুলিস আধিকারিককে তলব করা হয়েছে। যাঁরা এক সময়ে কোল বেল্টে কর্মরত ছিলেন বলে সূত্রের খবর। এই কয়লা পাচার কাণ্ডে এর আগে সিআইডির হাতে গ্রেফতার(arrest) হয়েছে আব্দুল বারিক মণ্ডল ও সঞ্জয় সিং নামে এক ব্যবসায়ী। আজ থেকে একাধিক পুলিস আধিকারিকদের ডেকে জেরা পর্ব শুরু হয়েছে এমনটাই খবর সিআইডির সূত্রে। ২০১৯-২০২১ সাল পর্যন্ত খনি অঞ্চলের তিন থানার দায়িত্বে থাকা মোট ১০ কর্মী, আধিকারিককে জেরা করতে চায় সিআইডি । 

সূত্রের খবর, আজ দুপুর একটার পর ভবানীভবনে প্রথম পর্বের জেরা শুরু হবে। প্রথমদিনে তিন পুলিস আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। আগামী তিনদিন ধরে চলবে জেরাপর্ব। শুক্রবার তিনজন এবং শনিবার চারজনকে জেরা করবে সিআইডি। খনি অঞ্চলে তাঁদের ভূমিকা কি ছিল, তা খতিয়ে দেখতেই সিআইডি তলব । প্রসঙ্গত, একের পর এক দুর্নীতি কাণ্ডে রাজ্যে নিযুক্ত আইপিএস আধিকারিকদের ভূমিকা ঘিরে প্রশ্ন উঠেছে। দিল্লিতে ৮ আধিকারিককে তলব করেছে ইডি। এমন আবহে রাজ্য পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে চাইছে সিআইডিও।



Follow us on :