১৫ মে, ২০২৪

Rayudu: ৬ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়ে ক্রিকেটকে বিদায় জানালেন রায়ডু
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-30 14:34:52   Share:   

নো-ইউ টার্ন। অর্থাৎ পিছনে ফিরে তাকানোর কিছু নেই। রবিবার তখন আমেদাবাদ বৃষ্টিতে ধুয়ে যাচ্ছে। এমন সময়েই আইপিএলকে (IPL) বিদায় জানানোর কথা জানিয়েছিলেন আম্বাতি রায়ডু (Raydu)। সোমবার মধ্যরাতে চেন্নাইয়ের (CSK) হয়ে তিনি যখন ট্রফি নিলেন, তখন শেষ হয়ে গেল একটা অধ্যায়। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসাবে ছ বার আইপিএল জেতার নজির গড়লেন হায়দরাবাদের এই ক্রিকেটার। তিনবার জিতেছেন মুম্বইয়ের হয়ে, তিনবার চেন্নাইয়ের হয়ে। এই কৃতিত্ব এতদিন একজনের ছিল। তিনি রোহিত শর্মা। প্রথম আইপিএল জিতেছিলেন তৎকালীন ডেকান চার্জাসের হয়ে। আর পাঁচটি জয় মু্ম্বইয়ের হয়ে। স্বপ্নের মতো লাগছে। ম্যাচ শেষে এইটুকুই জানিয়ে গেলেন রায়ডু।

ঘরোয়া ক্রিকেট থেকে তারকা হয়ে উঠে আসা। একসময় নিয়মিত ছিলেন ভারতীয় দলে। বছরের শুরুতেই অবসর ঘোষণা করে সবাইকে চমকে দিয়েছিলেন। কিন্তু পরে সেই অবস্থান থেকে সরে এসেছিলেন। এ ভাবেই নিজের ক্রিকেট জীবনকে এগিয়ে নিয়ে গিয়েছেন রায়ডু। ম্যাচ শেষে বন্ধু ধোনি জানালেন, একসঙ্গে তাঁদের কেরিয়ার শুরুর কথা। মাহির মতে, তাঁর দেখা প্রথম ব্যাটার যিনি একসঙ্গে পেস এবং স্পিন দুটোই খেলতে পারেন। কিন্তু রায়ডুকে দলে রাখা মানে অধিনায়ক কোনও দিন ফেয়ার প্লে জিততে পারবেন না। কারণ, হঠাৎ হঠাৎ মাথা গরম করে সেই সুযোগ হাতছাড়া করে দেবেন রায়ডু। 

ম্যাচ শেষে সম্প্রচারকারী চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে আবেগঘন আম্বাতি। প্রায় তিরিশ বছরের ক্রিকেট কেরিয়ার। স্বল্পভাষী এই হায়দরাবাদির মতে, ঠিক যেন ফেইরিটেল মনে হচ্ছে।


Follow us on :